• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩ বছরেও সচল হয়নি সোনামসজিদ বন্দরের কোয়ারেন্টইন স্টেশন 

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

২৯ আগস্ট ২০১৯, ১৭:৪৮
প্রাণিসম্পদ কোয়ারেন্টইন স্টেশন
প্রাণিসম্পদ কোয়ারেন্টইন স্টেশন ( ছবি : দৈনিক অধিকার )

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানিকৃত গবাদিপশু পরীক্ষা নিরীক্ষার জন্য প্রায় তিন বছর আগে প্রাণিসম্পদ কোয়ারেন্টইন স্টেশন নির্মাণ করা হয়। কিন্তু গত তিন বছরেও প্রাণিসম্পদ কোয়ারেন্টইন স্টেশনে কোনো কর্মকর্তা কর্মচারী নিয়োগ দেওয়া হয়নি। বর্তমানে কোয়ারেন্টইন স্টেশনে ভারত থেকে আমদানিকৃত গবাদিপশু পরীক্ষা নিরীক্ষার জন্য মূল্যবান যন্ত্রপাতি রয়েছে কিন্তু ওই সব যন্ত্রপাতি রক্ষাণা-বেক্ষণের জন্য কোনো কর্মকর্তা-কর্মচারী এমনকি নৈশপ্রহরী নিয়োগ দেয়নি প্রাণিসম্পদ বিভাগ। ফলে ওই ভবনটি সম্পূর্ণভাবে অরক্ষিতভাবে পড়ে আছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আনন্দ কুমার অধিকারী জানান, ২০১৫-২০১৬ অর্থ বছরে ১ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে ও রহনপুর স্থলবন্দরে ২টি কোয়ারেন্টাইন ভবন নির্মাণ করা হয়। ভবনটি ২০১৬ সালের ২৮ ডিসেম্বর তৎকালীন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ উদ্বোধন করেন। এরপর থেকে দপ্তরে কোনো কর্মকর্তা কর্মচারী না থাকায় ভবন দুটি অরক্ষিত রয়েছে। 

শিবগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শ্রী রনজিত চন্দ্র সিংহ জানান, সোনামসজিদের কোয়ারেন্টাইন দপ্তরে জনবল নিয়োগ দিয়ে কার্যক্রম শুরু করা হলে আমদানিকৃত গবাদি পশু পরীক্ষা-নিরীক্ষাসহ স্থানীয় পর্যায়ে গবাদিপশুর চিকিৎসা ক্ষেত্রে ভূমিকা রাখতে পারে। 

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড