• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিনা চিকিৎসায় স্কুল কক্ষে ৩ ঘণ্টা অবরুদ্ধ আহত ছাত্র

  ফরিদপুর প্রতিনিধি

২৮ আগস্ট ২০১৯, ২১:৪৬
আহত শিক্ষার্থী
বাবার কোলে আহত জিহাদ (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরের নগরকান্দায় রজক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আহত জিহাদকে বিনা চিকিৎসায় ৩ ঘণ্টা স্কুলকক্ষে আটকিয়ে রাখার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২৮ আগস্ট) দুপুর ১ টার দিকে উপজেলার চরযশোরদী ইউনিয়নের রজক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, বুধবার দুপুর ১টার দিকে রজক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী জিহাদ মাঠে খেলা করছিল। এ সময় চতুর্থ শ্রেণির অপর শিক্ষার্থী ফরহাদ স্কুল ভবনের ছাদে উঠে জিহাদকে লক্ষ্য করে পাথর ছুঁড়ে মারে। পাথরটি জিহাদের মাথায় লেগে জখম হয়।

জিহাদের বাবা জুয়েল মিয়া অভিযোগ করে বলেন, স্কুলের শিক্ষকরা জিহাদের চিকিৎসা না করে ওর মাথার রক্ত পানি দিয়ে ধুয়ে অফিস কক্ষে তালাবন্ধ করে রাখে। পরে স্কুল ছুটির পর জিহাদকে ছেড়ে দেয়।

জুয়েল মিয়া জানান, জিহাদ বাড়িতে গিয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে নগরকান্দা হাসপাতালে ভর্তি করা হয়। ওর মাথার ক্ষত স্থানে দুইটি সেলাই দিয়েছেন ডাক্তারেরা। আমি এই অন্যায়ের ন্যায় বিচার চাই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আলেয়া বেগম জানান, আমি শিক্ষক নাজনীন আক্তারকে দায়িত্ব দিয়ে স্কুলের কাজে উপজেলা শিক্ষা অফিসে গিয়েছিলাম। নাজনীন স্যার কেন যে এমন কাজ করলেন তা আমার বোধগম্য হচ্ছে না।

ওই শিক্ষক নাজনীন আক্তার বলেন, জিহাদ আহত হওয়ার পর তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। আহত স্থানে মলম লাগিয়ে তাকে বিশ্রামের জন্য অফিস কক্ষে বসিয়ে রাখা হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বশীর শরীফ বলেন, জিহাদকে আমি দেখেছি। ওকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দায়ী শিক্ষকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ বলেন, বিষয়টি নিয়ে সহকারী শিক্ষা অফিসার প্রসাদ সরকারকে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত শেষে অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড