• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁপাইনবাবগঞ্জে বাড়ছে শিশু রোগী

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

২৮ আগস্ট ২০১৯, ২০:৪৬
চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল
চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের বারান্দায় শুয়ে আছে শিশু রোগীরা (ছবি : দৈনিক অধিকার)

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে গত কয়েকদিনে হঠাৎ করেই শিশু রোগীর সংখ্যা বেড়ে গেছে। শিশু ওয়ার্ডে মাত্র ১৮টি বেড থাকলেও সেখানে চিকিৎসা নিচ্ছে ১৩০ জন শিশু রোগী।

মঙ্গলবার (২৭ আগস্ট) বিকাল থেকে পরদিন বুধবার দুপুর পর্যন্ত এমন চিত্র দেখা গেছে। ফলে শিশু ওয়ার্ড ছাড়িয়ে রোগীদের অবস্থান ঠেকেছে মেঝে থেকে বারান্দা পর্যন্ত। অপর দিকে রোগীদের বাড়তি চাপ সামলাতে রীতিমতো হিমসিম খাচ্ছেন চিকিৎসকরা।

অন্যদিকে আউটডোরেও এদিন ছিল অনেক শিশু রোগীর ভিড়। ওয়ার্ডের পাশাপাশি আউটডোরেও চিকিৎসা দিতে নাজেহাল অবস্থা চিকিৎসকদের।

সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. মাহফুজ রায়হান জানান, শিশুদের অধিকাংশই নিউমোনিয়া, তিনজন ডেঙ্গু জ্বর ও ১২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতালে শিশু রোগীর সংখ্যা অনেক বেশি। তারপরও সাধ্যমতো চেষ্টা করা হচ্ছে সব শিশুকেই সুস্থ করে তুলতে।

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক নাদিম সরকার জানান, সদর হাসপাতালটির শয্যা সংখ্যা ১০০টি। আর জনবল কাঠামো রয়েছে ৫০ শয্যার। এখানে প্রতিদিন প্রায় ২৫০ জনেরও বেশি রোগী ভর্তি হচ্ছে। এই নিয়ে হিমসিম খেতে হচ্ছে চিকিৎসকদের। জনবল কাঠামো না বাড়ালে এ সমস্যা কাটানো সম্ভব না বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড