• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

  যশোর প্রতিনিধি

২৮ আগস্ট ২০১৯, ২০:৪৫
জেলার ম্যাপ
ছবি : দৈনিক অধিকার

যশোরের মণিরামপুর উপজেলায় গৃহবধূ সুরাইয়া খাতুন খুকি হত্যা মামলায় স্বামী মনিরুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত মনিরুল ইসলাম মণিরামপুর উপজেলার চাকলা গ্রামের হাসেন আলী গাজীর ছেলে।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে যশোরের স্পেশাল জজ আদালতের বিচারক (জেলা জজ) শেখ ফারুক হোসেন এ রায় ঘোষণা করেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১০ সালের নভেম্বরে মনিরুল ইসলামের সঙ্গে সুরাইয়া খাতুন খুকির বিয়ে হয়। বিয়ের কয়েক মাস পরে মনিরুল তার স্ত্রী খুকিকে ভারতের মুম্বাইয়ে নিয়ে যেতে চাইলে রাজি হয়না খুকি। পরে বিষয়টি খুকি তার পরিবারের সদস্যদের জানায়। এতে মনিরুল ও তার পরিবারের সদস্যরা খুকির ওপর ক্ষিপ্ত হয় এবং কারণে-অকারণে তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। পরের বছর ২০১১ সালের ১ সেপ্টেম্বর রাতে মনিরুল তার স্ত্রীকে নিয়ে শ্বশুর বাড়ি বেড়াতে যায়। ওই দিন রাতে খাওয়া-দাওয়া শেষে পুনরায় মনিরুল খুকিকে সঙ্গে নিয়ে নিজের বাড়িতে চলে আসে।

এরপর গভীর রাতে মনিরুলের ভাই জিন্নাত আলী খুকির বাবার বাড়িতে গিয়ে সংবাদ দেয় পুকুরে গোসল করতে যেয়ে খুকি পানিতে ডুবে মারা গেছে। এ ঘটনার পরদিন মনিরুলের চাচাত ভাই মহিউদ্দিন মণিরামপুর থানায় একটি অপমৃত্যুর মামলা করেন। পরে পুলিশ লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য লাশ যশোর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

ঘটনার পর খুকির বাবা কিসমত চাকলা গ্রামের আব্দুল মান্নান খোঁজ নিয়ে জানতে পারেন খুকিকে শ্বাসরোধে হত্যা করে পুকুরে ফেলে প্রচার করা হয়েছে সে পানিতে ডুবে মারা গেছে। পরে ২০১১ সালের ১৭ সেপ্টেম্বর মণিরামপুর থানায় চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন তিনি। মামলার তদন্ত শেষে নিহতের স্বামী মনিরুলকে অভিযুক্ত করে এবং অপর তিনজনের অব্যাহতি চেয়ে আদালতে চার্জশিট জমা দেন মণিরামপুর থানার তৎকালীন ওসি ছয়রুদ্দীন আহম্মেদ।

দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে আসামি মনিরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বুধবার বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেন। পরে সাজাপ্রাপ্ত মনিরুল ইসলামকে কারাগারে প্রেরণ করা হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) এস এম বদরুজ্জামান পলাশ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড