• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

রাঙ্গামাটিতে প্রতারণা মামলার রায়ে দুইজনের কারাদণ্ড

  রাঙ্গামাটি প্রতিনিধি

২৮ আগস্ট ২০১৯, ২০:০৪
আদালত
রাঙ্গামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন (ছবি : দৈনিক অধিকার)

রাঙ্গামাটিতে সেনাবাহিনী পরিচয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে দায়ের করা একটি প্রতারণা মামলার রায়ে দুইজনের অর্থদণ্ডসহ পৃথক মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। 

রায়ে দণ্ডিত আসামিরা হলেন- মো. জাহিদ ওরফে আবদুল হালিম ও মো. আলতাফ হোসেন। তারা উভয়ে রাঙ্গামাটির বরকল উপজেলার বাসিন্দা।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে রাঙ্গামাটির চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ এ এম মোরশেদ এ রায় ঘোষণা করেছেন। পরে আদালতের নির্দেশ অনুযায়ী আসামিদের কারাগারে প্রেরণ করা হয়। 

রাঙ্গামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মো. মনজুরুল কারাদণ্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, সেনাবাহিনীর পরিচয় দিয়ে অর্থ হাতানোর অভিযোগে বরকল উপজেলার ছোট হরিণার বাসিন্দা আবদুল মোতালেবের ছেলে মো. দুলাল রাঙ্গামাটি কোতোয়ালি থানায় বাদী হয়ে ২০০৮ সালের ১৮ নভেম্বর ওই দুইজনের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেন। মামলার দিনই অভিযুক্ত দুইজনকে পুলিশ গ্রেফতার করলেও পরে জামিনে বেরিয়ে যায় তারা। দীর্ঘদিন জামিনে থাকার পর দোষী সাব্যস্ত হওয়ায় বুধবার মামলার রায়ে ওই দুইজনকে গ্রেফতার করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত। 

বেঞ্চ সহকারী মো. মনজুরুল বলেন, মামলার রায়ে দোষী সাব্যস্ত করে আসামি মো. জাহিদ ওরফে আবদুল হালিমকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর আসামি মো. আলতাফ হাসেনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া জরিমানা অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড