• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুরে কৃষক হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

  রংপুর প্রতিনিধি

২৮ আগস্ট ২০১৯, ১৯:০৯
আদালত
রংপুরের জেলা ও দায়রা জজ আদালত ভবন (ছবি : দৈনিক অধিকার)

রংপুরের পীরগঞ্জ উপজেলার কৃষক আব্দুস সাত্তার হত্যা মামলায় ১৭ বছর পর ১০ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- ফুলু মিয়া, ছকমল হোসেন, এনসান আলী, মন্টু মিয়া, আকমল হোসেন, মনোহর বর্মণ, সাইফুল ইসলাম, শাহাজাহান মিয়া, আবেদ আলী ও দুলা মিয়া। তারা সবাই রংপুরের পীরগঞ্জ উপজেলার খালাসপীর গ্রামের বাসিন্দা।

বুধবার (২৮ আগস্ট) বিকালে রংপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় ঘোষণা করেন। 

আদালত ও মামলার বিবরণে জানা যায়, ২০০২ সালের ১৪ জানুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার খালাসপীর গ্রামের মদনখালি এলাকায়  কৃষক আব্দুস সাত্তারকে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে আসামিরা।

এ ঘটনায় নিহতের ছেলে আব্দুর রাজ্জাক বাদী হয়ে পীরগঞ্জ থানায় ১০ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ তদন্ত শেষে ওই ১০ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ ১৭ বছর পর বুধবার বাদী পক্ষের ১৮ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে দোষী সাব্যস্ত হওয়ায় আদালতের বিচারক ওই ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। 

মামলায় ১০ জন আসামির মধ্যে ছয়জন পলাতক রয়েছে। তবে রায় ঘোষণার সময় আদালতে আসামি ছকমল হোসেন, এনসান আলী, সাইফুল ইসলাম ও দুলা মিয়া উপস্থিত ছিলেন। পলাতক আসামিদের গ্রেফতারের পর আদালতের এ রায় কার্যকর করা হবে।

আদালতের এ রায়ে বাদী পক্ষ সন্তুষ্টি প্রকাশ করলেও আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট খাতুনে জান্নাত সুইট জানান, এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড