• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩৩ বছরেও ভাগ্যে জোটেনি বিধবা ভাতা কার্ড

  সাতক্ষীরা প্রতিনিধি

২৭ আগস্ট ২০১৯, ২২:০৫
ফাতেমা বেগম
ফাতেমা বেগম (ছবি : দৈনিক অধিকার)

স্বামীর মৃত্যুর ৩৩ বছর পেরিয়ে গেলেও আজও বিধবা ভাতা পাইনি সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দুদলী গ্রামের ফাতেমা বেগম (৫৬)। ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে তিনটি সন্তান রেখে অকালে মারা যান ফাতেমার স্বামী শরীফ আহমেদ। সেই থেকে আজ পর্যন্ত তিন সন্তানের মুখে খাবার তুলে দেওয়ার জন্য অন্যের বাড়িতে দিন মজুরের কাজ করছেন তিনি।

গত কয়েক বছর আগে অন্যের বাড়িতে কাজ করতে গিয়ে সিঁড়ি থেকে পড়ে একটি হাত ভেঙে যায়। সন্তানদের নিয়ে অনাহারে দিন কাটলেও কোনো সরকারি সাহায্য পৌঁছায়নি তার ঘরে।

ফাতেমা বেগম সাংবাদিকদের বলেন, ৩৩ বছর আগে তার স্বামী ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গিয়েছে। অনেক চেয়ারম্যান মেম্বর পরিবর্তন হলেও আমার ভাগ্য পরিবর্তন হয়নি, জোটেনি একটি বিধবা ভাতার কার্ড। বর্তমানে অসহায় জীবনযাপন করলেও চেয়ারম্যান কিংবা ওয়ার্ড মেম্বর আমার কোনো খোঁজ নেন না। তাদের দ্বারে-দ্বারে ঘুরেও আজও একটা বিধবা ভাতা কার্ড পাইনি।

স্থানীয় রহিম আলী, শফিকুল ইসলাম, জিএম সাকির আহমেদসহ অনেকে জানান, ফাতেমা একজন অসহায় গরিব মহিলা। কিন্তু সরকারি কোনো অনুদান তার ভাগ্যে পৌঁছায় না। তাকে যদি কেউ একটা বিধবা ভাতা কার্ডের ব্যবস্থা করে দিত তাহলে কিছুটা হলেও তার আর্থিক সুবিধা হতো।

এ বিষয়ে মথুরেশপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সৈয়দ হেমায়েত আলী বলেন, আমি ফাতেমা বেগমের ব্যাপারটি জানতাম না, মাত্র জানলাম। এবার কার্ড আসলে সবার আগে ফাতেমা বেগমের নাম থাকবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড