• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ, স্বামী পলাতক

  বগুড়া প্রতিনিধি

২৭ আগস্ট ২০১৯, ২০:৪৫
নিহত
নিহত গৃহবধূ বন্যা আকতার (ছবি : দৈনিক অধিকার)

বগুড়ার সোনাতলা উপজেলার পল্লীতে বন্যা আকতার (২০) নামে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামী পিস্তুল মিয়া ও তার পরিবারের লোকজনের বিরুদ্ধে। এ ঘটনার পর থেকে স্বামী পিস্তুল মিয়াসহ ওই বাড়ির লোকজন গা ঢাকা দিয়েছেন। 

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত চার থেকে পাঁচ বছর আগে প্রেমের সম্পর্কের সূত্র ধরে সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের গোসাইবাড়ী গ্রামের দুলাল মিয়ার মেয়ে বন্যা আকতারের সঙ্গে বিয়ে হয় পার্শ্ববর্তী দিগদাইড় ইউনিয়নের চারালকান্দী (বালুঘাটি) এলাকার মৃত আবেদ আলীর ছেলে পিস্তুল মিয়ার। এর দুই বছর পর তাদের ঘরে একটি ছেলে সন্তান জন্ম নেয়। পরবর্তীতে পিস্তুল আত্মীয়স্বজনের অনুপ্রেরণায় বন্যাকে তার বাবা-মায়ের কাছ থেকে মোটা অঙ্কের যৌতুক আনতে চাপ দেয়। 

এতে বন্যা রাজি না হলে কারণে-অকারণে তার ওপর নেমে আসে অমানবিক নির্যাতন। ঘটনার একদিন পূর্বে সোমবার (২৬ আগস্ট) দিবাগত রাতে ওই দম্পতি রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। পরদিন মঙ্গলবার সকালে স্থানীয় লোকজন ঘরে ওই গৃহবধূর ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে তারা বিষয়টি স্থানীয় একজন ইউপি সদস্যকে অবগত করেন। এরপর খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে। 

এ ঘটনার পর থেকে স্বামী পিস্তুলসহ ওই বাড়ির লোকজন গা ঢাকা দেয়।

নিহত বন্যা আক্তারের আত্মীয়স্বজন অভিযোগ করেন, ‘বন্যাকে তার যৌতুকলোভী স্বামী পিস্তুল শ্বাসরোধ করে হত্যার পর লাশ ঝুলিয়ে রাখতে পারে।’

এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলমান রয়েছে বলেও বন্যার আত্মীয়স্বজনদের সূত্রে জানা গেছে। 

লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে সোনাতলা থানার ওসি আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরী জানান, নিহত গৃহবধূ বন্যা আকতারের গলায় রশির দাগ রয়েছে। মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ সময় ময়না তদন্ত রিপোর্ট হাতে পেলেই বিষয়টি পরিষ্কার হবে বলেও উল্লেখ করেন তিনি। 

এ দিকে, ওই বাড়ির লোকজনের গা ঢাকা দেওয়ার বিষয়টি এলাকাবাসীদের মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড