• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভণ্ড পীর নেজামের কুকীর্তি ফাঁস

  হাটহাজারী প্রতিনিধি, চট্টগ্রাম

২৭ আগস্ট ২০১৯, ২০:২৭
ভন্ড পীর
ভন্ড পীর নেজাম (ছবি- দৈনিক অধিকার)

ধর্ষণ, অবৈধ ব্যবসাসহ অনেক অপকর্মে জড়িত ভণ্ড পীর নেজামের কুকীর্তি ফাঁস হয়েছে। সম্প্রতি ধর্ষণের এক মামলায় গ্রেফতারের পর পুলিশের রিমান্ডে বেরিয়ে আসে লোমহর্ষক সব তথ্য। জানা যায়, নেজাম নিজে অশিক্ষিত হলেও নানা কৌশলে সাধারণ মানুষের সরলতার সুযোগ নিয়ে নিজেকে পীর হিসেবে প্রতিষ্ঠা করে। প্রতারক নেজাম উদ্দিন (৪২) চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার সাহাবুদ্দিনের ছেলে।

নেজাম উদ্দিনের বর্তমান আস্তানা নগরীর বায়েজিদ বোস্তামি থানার আরেফিন নগর এলাকায় মুক্তিযোদ্ধা কলোনীতে। সেখানে তিনি হয়ে যান শাহ সূফী মোহাম্মদ নেজাম উদ্দিন ওরফে নেজাম মামা। গড়ে তুলেছেন অবৈধ সাম্রাজ্য নেজামিয়া খানকা। যেখানে চলত অনেক আজগুবি চিকিৎসার নামে ঝাড়ফুঁকসহ অনেক কল্পিত চর্চা।

এক সময়ের ভবঘুরে নেজাম তার এসব অপকর্ম চালিয়ে যেতে হাতে নিয়েছেন স্থানীয় সন্ত্রাসী ও প্রভাবশালী ব্যক্তিদের। তার অপকর্মের বিস্তৃতি ঘটেছে গত ৪ থেকে ৫ বছর ধরে। সম্প্রতি তার অপকর্মের পর্দা ফাঁস হয়েছে এক কিশোরীকে ধর্ষণ ঘটনার অভিযোগে। গত ৯ আগস্ট ১৬ বছর বয়সী এক কিশোরীকে নিজের ঘরে ঢেকে এনে ধর্ষণের ঘটনা প্রকাশ হওয়ার পর তার স্বরূপ উন্মোচন হতে থাকে।

বায়েজিদ থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোহাম্মদ নাসিম জানান, ধর্ষিতা কিশোরীর মায়ের দায়ের করা মামলায় ১৮ আগস্ট গ্রেফতার করা হয় নেজামকে। পরে রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে তার অপরাধ স্বীকার করে।

মামলার এ তদন্ত কর্মকর্তা বলেন, তার কথিত খানকা শরীফে আরেক নারীর সঙ্গে রাত্রিযাপনের কথা বলে সে ওই কিশোরীকে ডেকে আনে। পরে সুযোগ বুঝে ভয়ভীতি দেখিয়ে তাকে ধর্ষণ করে। ধর্ষণের ঘটনা কাউকে না বলার জন্য তাকে বিভিন্ন হুমকি-ধামকিও দিয়েছিল এ ভণ্ড পীর।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড