• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাঁথিয়ার সব শিক্ষাপ্রতিষ্ঠানে ব্যতিক্রমী ক্যালেন্ডার বিতরণ

  পাবনা প্রতিনিধি

২৬ আগস্ট ২০১৯, ২১:১৪
নলেজ ক্যালেন্ডার
নলেজ ক্যালেন্ডার ( ছবি : দৈনিক অধিকার)

পাবনার সাঁথিয়ায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ব্যতিক্রমী নলেজ ক্যালেন্ডার (জ্ঞানপুঞ্জি) বিতরণ শুরু করেছেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম। সোমবার (২৬ আগস্ট) সাঁথিয়া সরকারি ডিগ্রি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই বিতরণ করা হয়।

এর মধ্যে সাঁথিয়া মহিলা কলেজ, বোয়াইলমারী কামিল মাদ্রাসা, সাঁথিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, সাঁথিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে নলেজে উল্লেখযোগ্য। পর্যায়ক্রমে সব শিক্ষা প্রতিষ্ঠানে এ নলেজ ক্যালেন্ডার বিতরণ করা হবে বলে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম জানান, প্রাথমিকভাবে সাতটি বিষয়ের ওপর নলেজ ক্যালেন্ডার বের করা হয়েছে। বিষয়গুলো হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধ, জাতীয় চার নেতা,শহীদ মিনার, জাতীয় স্মৃতিসৌধ, জাতীয় সঙ্গীত, বাল্যবিয়ে নিরোধ আইন ২০১৭। শিক্ষার্থীরা হাতের নাগালে ক্যালেন্ডার পেয়ে এই মৌলিক বিষয়গুলো জানার জন্য অনুপ্রাণিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ইউএনও আরও জানান, নলেজ ক্যালেন্ডার থেকে অর্জিত জ্ঞানের মাধ্যমে সাঁথিয়ার স্কুল,কলেজ, মাদরাসায় পড়––য়া শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে উঠবে এবং বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করবে। এতে তারা আদর্শ দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠবে। ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে পর্যায়ক্রমে উপজেলার সকল কলেজ, মাদ্রাসা ও হাইস্কুলে নলেজ ক্যালেন্ডার বিতরণ করা হবে। শিক্ষক ও অভিভাবক মহল উপজেলা নির্বাহী অফিসারের এ ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড