• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপত্তা ঝুঁকিতে সৈয়দপুর বিমানবন্দর

  নীলফামারী প্রতিনিধি

২৬ আগস্ট ২০১৯, ১৭:৪২
সৈয়দপুর বিমানবন্দর
ধসে পড়া সৈয়দপুর বিমানবন্দরের নিরাপত্তা প্রাচীর (ছবি : দৈনিক অধিকার)

সৈয়দপুর বিমানবন্দরের সীমানা প্রাচীর ধসে পড়ায় নিরাপত্তা ঝুঁকিতে পড়েছে বিমানবন্দরটি। বর্তমানে ধসে পড়া স্থানে আইনশৃঙ্খলা সদস্যদের নিয়ন্ত্রণে বিমান চলাচল করছে।

জানা গেছে, শনিবার (২৪ আগস্ট) ভোরে বিমানবন্দরের পশ্চিম পাশের সীমানা প্রাচীরটির প্রায় ১০০ ফুটের মতো ধসে পড়ায় অরক্ষিত হয়ে পড়েছে বিমানবন্দরটি।

তথ্য অনুযায়ী ঢাকার মেসার্স সিঙ্গাপুর এন্টারপ্রাইজ ২০১২ সালে বিমানবন্দরের সাত হাজার ফুট সীমানা প্রাচীর নির্মাণ করে। এতে ব্যয় ধরা হয়েছিল প্রায় এক কোটি টাকা। সাত বছর যেতে না যেতেই বেহাল দশা এই সীমানা প্রাচীরের। এছাড়াও বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, বিমানবন্দরের নিরাপত্তার জন্য পুরো বিমানবন্দরটিতে ইটের গাঁথুনি দিয়ে সীমানা প্রাচীর নির্মাণ করা হয়। নির্মাণ কাজের ব্যবহার করার কথা ছিল এক নম্বর ইট, সেখানে ব্যবহার করা হয়েছে নিম্ন মানের সামগ্রী। বালুর পরিমাণ বেশি এবং সিমেন্ট কম দেওয়ায় দেয়ালগুলোতে ফাটল দেখা দিয়েছে। কোনো কোনো জায়গায় দেয়াল হেলে পড়েছে।

এলাকাবাসী অভিযোগ করে আরও বলেন, প্রাচীরের বাকি অংশ যে কোনো সময় ভেঙে পড়তে পারে এ আশঙ্কায় রয়েছে এলাকাবাসী। এভাবে দেয়াল ধসে পড়ায় বিমানবন্দর এখন নিরাপত্তা ঝুঁকিতে। ইতঃপূর্বে ২০১৭ সালেও প্রায় ১২০ ফুটের মতো সীমানা প্রাচীর ভেঙে পড়েছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরের এক কর্মকর্তা জানান, দেয়াল নির্মাণে অনিয়মের কারণে বছর ঘুরতে না ঘুরতেই বিভিন্ন জায়গায় ফাটল দেখা দেয় এবং হেলে পড়তে শুরু করে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছিল।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুশান্ত দত্ত বলেন, এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে পারব না। তবে ধসে পড়া স্থানে সার্বক্ষণিক নিরাপত্তা কর্মী নিয়োজিত আছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড