• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝালকাঠিতে মাদক কারবারির ১০ বছরের কারাদণ্ড

  ঝালকাঠি প্রতিনিধি

২৬ আগস্ট ২০১৯, ১৬:০৫
আদালত
ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত ভবন (ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় নাছির সরদার নামে এক মাদক কারবারিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় অপর একজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। 

সোমবার (২৬ আগস্ট) দুপুরে ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ গাজী রহমান এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত নাছির সরদার নলছিটি উপজেলার খাসমহল এলাকার মৃত জবান আলী সরদারের ছেলে। 

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৭ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে নলছিটি থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে আসামি নাছিরের খাসমহলের বাসা থেকে ১৫০ পিস ইয়াবা ও দেড় কেজি গাঁজাসহ নাছির সরদার ও তার ছেলে হাসান সরদারকে আটক করে। এ ঘটনায় পুলিশের উপপরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম বাদী হয়ে আটককৃতদের আসামি করে নলছিটি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। 

মামলার পর ওই বছরের ২৩ এপ্রিল পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মজিবুর রহমান তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় আদালতের বিচারক সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে নাছির সরদারকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও তার ছেলে হাসান সরদারকে বেকসুর খালাসের নির্দেশ দেয়। রায় ঘোষণার সময় হাসান সরদার আদালতে উপস্থিত থাকলেও দণ্ডপ্রাপ্ত আসামি নাসির সরদার অনুপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট নাসিমুল হাসান।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড