• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নড়াইল সরকারি হাসপাতালেই সুস্থ হচ্ছেন ডেঙ্গু রোগীরা

  নড়াইল প্রতিনিধি

২৬ আগস্ট ২০১৯, ১৫:১৮
ডেঙ্গু রোগী
ডেঙ্গু রোগে আক্রান্তদের চিকিৎসা দিচ্ছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুলাহ আল-মামুন (ছবি : দৈনিক অধিকার)

নড়াইলের লোহাগড়ায় ডেঙ্গু রোগে আক্রান্ত অধিকাংশ রোগীই সরকারি হাসপাতালের চিকিৎসা পেয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। গত এক মাসে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৬৪ জন। এর মধ্যে এই হাসপাতাল থেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ জন। উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে ১৬ জনকে। এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১০ জন ডেঙ্গু রোগী।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুলাহ আল-মামুন জানান, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া অধিকাংশ ডেঙ্গু রোগীই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। গড়ে প্রতিদিন প্রায় ৪শ নানা রোগী চিকিৎসা নিচ্ছেন এ হাসপাতালে। ভর্তি হচ্ছেন গড়ে ৭০ জন। কিন্তু আমাদের শয্যা সংখ্যা মাত্র ২৫টি হওয়ায় চিকিৎসা সেবা দিতে সমস্যা হচ্ছে।

ডেঙ্গু রোগ শনাক্তে নড়াইল-২ (নড়াইল-লোহাগড়া) আসনের সংসদ সদস্য (এমপি) মাশরাফি-বিন মর্তুজা ৩শ কিট, ডেঙ্গু রোগীদের জন্য ৫০টি মশারি প্রদান ছাড়াও ১০টি ফ্যান, একটি ফ্রিজ প্রদান করেছেন। এমপি স্যার নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন।

হাসপাতাল সূত্র জানায়, মাশরাফি-বিন মর্তুজা সম্প্রতি হাসপাতালের ডাক্তারসহ অন্যান্য পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় কালে বলেন, রোগীদের অবহেলা করলে কোনো ছাড় দেওয়া হবে না।

গোপীনাথপুর গ্রামের বুলবুল খান ও লক্ষীপাশা গ্রামের শরিফুল ইসলাম বলেন, মাশরাফি-বিন মর্তুজা এমপি নির্বাচিত হবার পরে হাসপাতালের চিকিৎসার মান বেড়েছে।

লোহাগড়া পৌর মেয়র মো. আশরাফুল আলম বলেন, এমপি সাহেবের উদারতায় রোগীরা হাসপাতালে সুচিকিৎসা পাচ্ছেন।

হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী মরিচপাশা গ্রামের সাব্বির তালুকদারের (১৪) মা রেশমা বলেন, সরকারি এ হাসপাতালে ভাল চিকিৎসা দিচ্ছে। ডাক্তাররা সকাল বিকাল রোগীদের খোঁজ খবর নিচ্ছেন। আমাদের সমস্যা নেই।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড