• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

অগ্নিকাণ্ডে কেইপিজেডের ব্যাম্বু হাউস পুড়ে ছাই, ব্যাপক ক্ষয়-ক্ষতি

  কর্ণফুলী প্রতিনিধি

২৬ আগস্ট ২০১৯, ০৫:০৪
আগুন
কেইপিজেডের ব্যাম্বু হাউসে আগুন। (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম জেলার আনোয়ারায় অবস্থিত কোরিয়ান এক্সপোর্ট প্রসেসিং জোনের (কেইপিজেড) রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের ব্যাম্বু হাউসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আনোয়ারার ফায়ার সার্ভিস স্টেশন ও কেইপিজেডের এজিএম মুশফিকুর রহমান ঘটনাটি নিশ্চিত করেছেন।

সোমবার (২৫ আগস্ট) রাত ১১টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিরাপত্তা কর্মীরা কিছু বুঝে উঠার আগেই অধিকাংশই পুড়ে ছাই হয়ে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে এ ঘটনা ঘটতে পারে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে আনোয়ারা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট কিন্তু ফায়ার সার্ভিস আসার আগেই আগুনে ব্যাম্বু হাউসের সর্ম্পূণ অংশ পুড়ে ছাই হয়ে যায় বলে জানান কোরিয়ান কেইপিজেডের নিরাপত্তা কর্মীরা। এতে তাদের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান।

কেইপিজেডের সহকারী ব্যবস্থাপক (এজিএম) মুশফিকুর রহমান বলেন, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি কোন বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে ‘ব্যাম্বু হাউসে’ এই আগুনের ঘটনাটি ঘটেছে তবে তদন্ত করে পুরা বিষয়টি জানা যাবে।

তিনি আরও জানান, অনোয়ারা ফায়ার সার্ভিস শেষ মুর্হূতে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও ততক্ষণে তাদের ব্যাম্বু হাইসের ভেতরে থাকা সাতটি বেডরুম, অনেক দামি দামি ইকুইপমেন্ট ও ফার্নিচার পুড়ে ছাই হয়ে যায়।

ওডি/এসএইচএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড