• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাহজাদপুরে দুপক্ষের সংঘর্ষে আ. লীগ নেতা নিহত, আটক ২

  সিরাজগঞ্জ প্রতিনিধি

২৪ আগস্ট ২০১৯, ২২:০৩
সিরাজগঞ্জ
জেলার ম্যাপ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার রতনকান্দি দক্ষিণপাড়া গ্রামে পূর্ব বিরোধের জের ধরে দুপক্ষের সংঘর্ষে ওসমান আলী (৫৫) নামের এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও নয়জন।

শনিবার (২৪ আগস্ট) সকালে হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের সঙ্গে তারাব আলী গ্রুপের এই সংঘর্ষ হয়। এতে পুলিশ দুজনকে আটক করেছে। আটককৃতরা হলো- তারাব আলী (৬০) ও এরশাদ আলী (৩৫)।

নিহত ওসমান হাবিবুল্লাহনগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শনিবার সকালে উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের সঙ্গে তারাব আলী গ্রুপের মধ্যে পূর্ব বিরোধের জের ধরে হামলা সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের লোকজন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লাঠি, ফালা, হাসুয়া, রামদা, বল্লমসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একপক্ষ অপর পক্ষর ওপর ঝাঁপিয়ে পড়ে। এ সময় উভয় পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী ইট-পাটকেল নিক্ষেপ, ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ঘটে। এতে উভয় পক্ষের একজন নিহত ও ৯ জন আহত হয়।

আহতরা হলেন- ইউপি চেয়ারম্যান মজিদ গ্রুপের শামছুল আলম (৫২), রহিমা বেগম (৫৫), শরিফ (২৫), সাইদুল (২৫), এর মধ্যে শামসুল আলমের অবস্থা আশঙ্কাজনক।

অপরদিকে তারাব আলী গ্রুপের আহতরা হলেন- হোসেন আলী (৪৫), পালো আলী (২৫), গোলজার সরকার (৪৫), কালু (২২), রমজান আলী (২২)। আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও শাহজাদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ দুজনকে আটক করে।

এ বিষয়ে হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ বলেন, দীর্ঘদিন ধরে তারাব আলী গ্রুপের লোকজন এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ত্রাস সৃষ্টি করে। এতে আমি বাধা দেওয়ায় তারা সকালে আমার লোকজনের ওপর অতর্কিতভাবে হামলা চালায়।

এ বিষয়ে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, সকালে রতনকান্দি দক্ষিণপাড়া গ্রামে সংঘর্ষের খরব পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ ঘটনার পর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে দুজনকে গ্রেফতার করা হয়েছে।

এ ঘটনার পর থেকে এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া উভয় পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড