• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুক নিয়েও বিয়ে করছে না প্রেমিক, অনশনে প্রেমিকা

  লালমনিরহাট প্রতিনিধি

২৪ আগস্ট ২০১৯, ১৮:২৫
অনশন
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে স্কুলছাত্রীর অনশন (ছবি: দৈনিক অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধায় বিয়ের দাবিতে এক স্কুলছাত্রী ছয় দিন ধরে প্রেমিকের বাড়িতে অনশন করে আসছে। বিয়ের কথা বলে যৌতুকের অগ্রিম টাকা নিলেও বিয়ে করেনি কথিত প্রেমিক সাখওয়াত হোসেন। উপজেলার সানিয়াজান ইউনিয়নের নিজ শেখ সুন্দর মাস্টারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ওই এলাকার বদিউজ্জামানের ছেলে সাখওয়াত হোসেন পাশবর্তী এক স্কুলছাত্রীর সঙ্গে প্রেমের সর্ম্পক গড়ে তোলে। বিষয়টি মেয়ের পরিবার বুঝতে পেয়ে মেয়েটিকে অন্যত্রে বিয়ে ঠিক করে। মেয়ের বাবা যৌতুকের কিছু টাকা বর পক্ষকে দিয়েও দেন। কিন্তু সাখওয়াত বিষয়টি জানতে পেয়ে ওই বিয়ে ভেঙে দেয়।

পরে সাখওয়াত তার প্রেমিকা ওই স্কুলছাত্রীকে তার বাড়িতে আসতে বলে। প্রেমিক সাখওয়াতের কথা মতো প্রেমিকা গত সোমবার (১৯ আগস্ট) সাখওয়াতের বাড়িতে আসে। এ সময় সাখওয়াত বিয়ে না করেই ধর্ষণের চেষ্টা করেন তার প্রেমিকাকে। ওই সময় স্কুলছাত্রী চিৎকার করলে সাখওয়াত পালিয়ে যায়। সেই দিন থেকে বিয়ের দাবিতে ওই প্রেমিকা অনশন শুরু করে সাখওয়াতের বাড়িতে।

ওই দিন রাতে স্থানীয়রা এ ঘটনাটি মীমাংসা করতে সালিশ বসে। ওই সালিশে দেড় লাখ টাকা যৌতুক ঠিক করে সাখওয়াত তার প্রেমিকাকে বিয়ে করতে রাজি হয়। মেয়ের বাবা যৌতুকের পাঁচ হাজার টাকা সালিশ বৈঠকের মাধ্যমেই ছেলে পক্ষকে দেন। কিন্তু ঘটনার ছয় দিন অতিবাহিত হলেও মেয়েটিকে বিয়ে করেনি সাখওয়াত। এ ঘটনায় মেয়ের বাবা বাদী হয়ে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ করেছে।

সানিয়াজান ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল গফুর এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা স্থানীয়ভাবে বিয়ের মাধ্যমে বিষয়টি মীমাংসা করতে চেষ্টা করছি।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড