• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে চেক বিতরণ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

২৪ আগস্ট ২০১৯, ১৬:৪৮
অনুদানের চেক বিতরণ
দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে অনুদানের চেক বিতরণকালে জেলা প্রশাসক ও অন্যান্যরা (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে শিক্ষার মানোন্নয়নে পিছিয়ে পড়া বিভিন্ন মাদ্রাসার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত বিশেষ অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট ভবন প্রাঙ্গণের ড্রীলসেডে এ চেক বিতরণ অনুষ্ঠিত হয়। এ সময় ১২ লাখ ১৩ হাজার টাকা চেকের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয়।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাদ্রাসা ও কারিগরি বিভাগের ২০১৮-১৯ অর্থবছরের বরাদ্দ থেকে জেলার বিভিন্ন মাদ্রাসার দরিদ্র ও মেধাবী ২১৮ জন শিক্ষার্থীদের মধ্যে ১১ লাখ ৮ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে। একই সঙ্গে সদর উপজেলার চাঁদখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসা, হাজিরপাড়া হামিদিয়া দাখিল মাদ্রাসা এবং গৌরিনগর উচ্চ বিদ্যালয়ের উন্নয়নের জন্য বিশেষ অনুদান হিসেবে ২৫ হাজার টাকা করে মোট ৭৫ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া আরও তিন প্রতিষ্ঠানের তিনজন শিক্ষককে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা অনুদান দেওয়া হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা শিক্ষা কর্মকর্তা সরিৎ কুমার চাকমা।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড