• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

চার দফা দাবিতে উত্তরাঞ্চল ডাক কর্মচারীদের বিক্ষোভ

  রাজশাহী প্রতিনিধি

২৪ আগস্ট ২০১৯, ১৩:০০
রাজশাহী 
বিক্ষোভ মিছিল

কর্মীদের পরিবারকে অর্থিক সহায়তাসহ ৪ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারীর উত্তরাঞ্চল ইউনিয়ন সার্কেল সংশ্লিষ্টরা। শনিবার সকাল ১০টায় সগঠনটির ব্যানারে পোস্টম্যান কর্মচারীরা রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে একত্রিত হয়ে মানববন্ধন করে।

পরে সেখানে থেকে বিক্ষোভ মিছিলটি বরে করে তারা। বিক্ষোভ মিছিলটি সাহেব বাজার থেকে কুমারপাড়া হয়ে বরেন্দ্র জাদুঘর এলাকায় গিয়ে শেষ হয়।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সার্কেল সংস্থা (উত্তরাঞ্চল) রাজশাহীর সভাপতি আরসাদ আলী সভাপতিত্বে আন্দোলনকারীরা বিভিন্ন দাবি তুলে ধরেন। এসময় তারা দাবি তুলে ধরে বলেন, কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যুজনিত কারণে আট লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য চার লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন চান। 

এছাড়া সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা প্রাপ্তির পূর্বশর্ত ইএফটি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত করা, ১৬ থেকে ২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ, কর্মচারীদের জমানো ফেডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন করার জন্য প্রয়োজনীয় দাতি তুলে ধরা হয়।

আন্দোলন কারীরা আরো জানান, তারা সরকারে বিপক্ষে নয়। বিভিন্ন সময়ের প্রজ্ঞাপন অনুযায়ী তাদের বরাদ্দ হয়। কিন্তু গত দুই বছর থেকে কোন পেষাক পায়নি তারা। এমনকি কেউ মারা গেলেও তার পরিবারকে কোন সহায়তারও করা হয়নি। দ্রুত সময়ের মধ্যে সরকারকে তাদের এইসব সেবার নিশ্চিত করার জোর দাবি জানান বক্তারা।

উক্ত মানববন্ধনে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সার্কেল সংস্থা (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সহ-সভাপতি মুখলেসুর রহমান, বেলার উদ্দিন, সম্পাদক মাহবুবুল আলম, রাজশাহী ডাক জীবন বীমার সভাপতি ফিরোজ কবির, পোস্টাল অ্যাকাডেমির সভাপতি গোলাম কিবরিয়াসহ রাজশাহী সকল জেলার সভাপতি ও নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

একই দাবিতে সংগঠনটি আগামী ৭ সেপ্টেম্বর সকাল ১০টায় পোস্টাল কমপ্লেক্স প্রাঙ্গণে ও ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় রাজশাহী কোর্ট চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করবে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড