• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদারীপুরে জেএমবির সদস্য আটক

  বরিশাল প্রতিনিধি

২৪ আগস্ট ২০১৯, ১২:২৮
জেএমবি সদস্য
আটক জেএমবি সদস্য (ছবি : দৈনিক অধিকার)

বরিশালে র‌্যাবের অভিযানে মাদারীপুর জেলার শিবচর এলাকা থেকে জেএমবির সক্রিয় সদস্য মুফতি ইব্রাহীম খলিলুল্লাহকে (৩২) আটক করা হয়েছে।

আটক মুফতি ইব্রাহীম জেএমবি সদস্য এবং শিবচর এলাকার মৃত আব্দুর রশিদ হাওলাদারের ছেলে।

বরিশাল র‌্যাব ৮ এর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দল ২৩ আগস্ট রাত ১১টায় অভিযান পরিচালনা করে মাদারীপুর জেলার শিবচর এলাকা থেকে জেএমবি সদস্য মুফতি ইব্রাহীমকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন জেএমবির দাওয়াতী শাখার একজন সদস্য। তিনি ২০০৯-১০ সালে ঢাকার মোহাম্মদপুর থেকে দাওরা পাশ করে এবং পরবর্তীতে দাওরা হাদিসে অধিকতর লেখাপড়া করে। পরে শিবচর পাচচর এলাকায় স্থানীয় মসজিদে ইমামতি ও পরবর্তীতে নারায়নগঞ্জ এবং ঢাকাতে সুতার ব্যবসার মাধ্যমে কর্মজীবন শুরু করে।

২০০৯ সালে ছাত্র থাকাকালীন সময়ে জসীমউদ্দীন রহমানীর সান্নিধ্যে লাভের মাধ্যমে উগ্রপন্থী কর্মকাণ্ডে অনুপ্রানিত হয় এবং এ সময় থেকেই দাওয়াতী কাজের জন্য দেশের বিভিন্ন স্থানে যায়। ২০১৫ সালের শুরুতে মুফতি ইব্রাহীম তরিকুল ইসলাম ওরফে সাকিব এর সান্নিধ্যে জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রানিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য সিলেট, চট্রগ্রাম, ঢাকা, রাজশাহী, খুলনা, সাতক্ষিরাসহ দেশের বিভিন্ন স্থানে যায়। বর্তমানে তিনি তার নিজের পেশার আড়ালে ছদ্মবেশে উগ্রপন্থী কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছে। গ্রেফতারকৃত মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাব।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড