• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবের অন্তরে আইভি রহমান

  ভৈরব প্রতিনিধি

২৪ আগস্ট ২০১৯, ১০:২৪
আইভি রহমান
আওয়ামী লীগের সাবেক সভানেত্রী আইভি রহমান (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের নারী আন্দোলনের অন্যতম অগ্রদূত, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী আইভি রহমানের আজ ১৫তম মৃত্যুবার্ষিকী। ভৈরববাসী আজও ভোলেনি এই বিশেষ ব্যক্তিত্ববান নেত্রীকে।ভৈরববাসীদের অন্তরে আজও রয়েছেন আইভি রহমান। তিনি ছিলেন মরহুম রাষ্ট্রপতি আলহাজ জিল্লুর রহমানের স্ত্রী এবং কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য, বিসিবি ও এসিসির সভাপতি নাজমুল হাসান পাপনের মা।

শনিবার (২৪ আগস্ট) সকাল ৯টায় ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব ট্টমা হাসপাতালসংলগ্ন এলাকায় নির্মিত আইভি স্মৃতিস্তম্ভের পাদদেশে পুষ্পার্ঘ্য অর্পণ করেন দলীয় নেতাকর্মীসহ সামাজিক-সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান। সকাল ১০টায় দলীয় কার্যালয়ে শহীদ আইভি রহমানের প্রতিকৃতিতে দলীয় নেতাকর্মীরা মাল্যদান করেন।

আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে প্রতি বছরের মতো এবারও ভৈরবে নেওয়া হয়েছে দিনব্যাপী নানান কর্মসূচি। এর মধ্যে সকাল ৭টায় ভৈরব বাজারে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, মিলাদ মাহফিল ও আলোচনা সভা। সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয় খতমে কুরআন। একই সময়ে তার নিজ বাড়ি শহরের ভৈরবপুর এলাকার আইভি ভবন ও বাবার বাড়ি চণ্ডীবের জালাল কটেজে কুরআন খানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

বাদ জোহর প্রতিটি মসজিদে অনুষ্ঠিত হবে বিশেষ দোয়া, মিলাদ-মাহফিলসহ মুনাজাত। সন্ধ্যা ৬টায় উপজেলা পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে আলোচনা ও মিলাদ মাহফিল।

এ দিকে শহীদ আইভি রহমানের নামে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে ভৈরব পৌর শহরের কমলপুর এলাকায় নির্মাণ করা হয়েছে দুটি স্মৃতিস্তম্ভ ও তাঁর নিজ গ্রাম পৌর শহরের চণ্ডীবের এলাকায় আরও একটি স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে। এছাড়া তাঁকে স্মরণীয় করে রাখতে সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের একটি হোস্টেলের নামকরণ করা হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড