• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসবুকেই ফেঁসে গেল ২ তরুণী

  নিজস্ব প্রতিবেদক

২৪ আগস্ট ২০১৯, ০৪:২০
ফেসবুক
ছবি : ফাইল ফটো

সিলেটে ওসমানীনগর উপজেলায় আতাউর রহমান মানিক নামে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে ফেসবুকে অশ্লীল পোস্ট দেওয়ার অভিযোগে ফেঁসে গেছেন দুই তরুণী।

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে উপজেলার গোয়ালাবাজার থেকে ওই দুই তরুণীকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত ওই দুই তরুণী প্রাথমিক জিজ্ঞাসাবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে ফেসবুকে অশ্লীল পোস্ট দেওয়ার কথা শিকার করেছে।

শুক্রবার বিকালে ভুক্তভোগী চেয়ারম্যান বাদী হয়ে ওসমানীনগর থানায় দুই তরুণীকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বুধবার (১৪ আগস্ট) রাতে এক তরুণীর ফেসবুক আইডি থেকে নিজের ও চেয়ারম্যান মানিকের কয়েকটি ছবি দিয়ে মানহানিকর ও অশ্লীল মন্তব্য করে একটি পোস্ট দেওয়া হয় এবং আরও দুইটি আইডি থেকে ওই পোস্টটি শেয়ার করা হয়।

ওই অশ্লীল পোস্টগুলো চেয়ারম্যানের নজরে পড়লে স্ক্রিন শর্ট নিয়ে তিনি থানায় একটি জিডি করেন। পরে জিডির সূত্র ধরে পুলিশ বিষয়টি তদন্ত করে দুই তরুণীকে চিহ্নিত করে এবং তাদের গ্রেফতার করে।

এ ঘটনায় ভুক্তভোগী চেয়ারম্যান আতাউর রহমান মানিক জানান, সামাজিকভাবে আমাকে হেও করার জন্য ও আমার সম্মান ধূলিসাৎ করার জন্য একটি মহল ষড়যন্ত্র করছে। এ ঘটনায় ওই দুই তরুণী ছাড়াও আর যারা জড়িত আছে তাদের খুঁজে বের করার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি।

মামলার তদন্ত কর্মকর্তা ওসমানীনগর থানার পরিদর্শক এম এম মাইনুদ্দিন বলেন, ওই দুই তরুণীকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের পর তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এছাড়া তদন্তের মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

ওসমানীনগর থানার ওসি জানান, এ ঘটনায় গ্রেফতারকৃত দুই তরুণীর বিরুদ্ধে ওসমানীনরগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) তরুণীদের আদালতে পাঠানো হবে বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড