• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে ৯৯৯-এ কল দিয়ে বাল্যবিয়ে বন্ধ

  যশোর প্রতিনিধি

২৩ আগস্ট ২০১৯, ২১:৩৮
বাল্যবিবাহ
(প্রতীকী ছবি)

যশোরে ৯৯৯-এ কল দিয়ে বন্ধ হলো বাল্যবিয়ে। শুক্রবার দুপুরে যশোর সদর উপজেলার ঘুরুলিয়া গ্রামের স্যানিটারি মিস্ত্রি আবিরের সঙ্গে বিয়ে হচ্ছিল ঝুমঝুমপুর সেগুনবাগিচা এলাকার জিয়ারুল ইসলামের মেয়ে লিজার (১৫)।

স্থানীয়রা ৯৯৯-এ ফোন করলে যশোর কোতয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) হায়াৎ মাহমুদ বিয়ে বাড়িতে হাজির হন এবং বাল্যবিবাহ বন্ধ করে দেন।

স্থানীয়রা জানান, ঝুমঝুমপুর সেগুনবাগিচা এলাকার জিয়ারুল ইসলামের মেয়ে লিজা শেখহাটি শফিয়ার রহমান মডেল অ্যাকাডেমির নবম শ্রেণিতে লেখাপড়া করে।

মেয়ের বাবা জিয়ারুল ইসলাম জানান, গরিব হওয়ায় সংসারের খরচ মেটানোর তার জন্য কষ্টসাধ্য হয়ে পড়ে। এ জন্য মেয়ের বিয়ের ব্যবস্থা করা হয়। শুক্রবার বর আসার আগেই পুলিশ এসে হাজির হয় এবং বিয়ে বন্ধ করে দেয়।

যশোর কোতোয়ালি মডেল থানার এসআই হায়াৎ মাহমুদ জানান, ৯৯৯-এ বাল্যবিয়ে হচ্ছে এমন কল পেয়ে তারা ঘটনাস্থলে যান। মেয়ের অভিভাবকদের সঙ্গে কথা বলে ও খোঁজ-খবর নিয়ে তারা জানতে পেরেছেন, মেয়ে অপ্রাপ্তবয়স্ক। এ কারণে তারা বিয়ে বন্ধ করে দিয়েছেন। মেয়ের অভিভাবকরাও কুফল বুঝতে পেরে বিয়ে বন্ধ রাখতে রাজি হয়ে যান।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড