• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপহৃত আরেক জিপ চালককে ছেড়ে দিল অপহরণকারীরা

  বান্দরবান প্রতিনিধি

২৩ আগস্ট ২০১৯, ১৮:৪৯
রুমা
রুমা মাইল পোস্ট

বান্দরবানের রুমা উপজেলায় অস্ত্রের মুখে অপহৃত জিপ চালক বাসু কর্মকারকে চার দিন পর মুক্তি দিয়েছে সন্ত্রাসীরা। যৌথবাহিনীর সাঁড়াশি অভিযানের পর শুক্রবার (২৩ আগস্ট) দুপুর দেড়টার দিকে বাসু কর্মকারকে ছেড়ে দেয় বলে জানিয়েছেন তার স্ত্রী পলি কর্মকার।

জানা যায়, গত সোমবার (১৯ আগস্ট) বাজারে আসা যাত্রীদের মুন্নুয়াম পাড়ায় পাঠিয়ে ফেরার পথে উপজেলার সদর ইউনিয়নের মিনঝিড়ি পাড়া মুখ থেকে অস্ত্রের মুখে অস্ত্রধারী সন্ত্রাসীরা তিনটি জিপ গাড়ির তিন চালককে অপহরণ করে নি‌য়ে যায়। পরে তাদের মধ্যে দুই চালক পালিয়ে আসার পর সন্ত্রাসীদের হাতে জিম্মি অপর জিপ চালক বাসু কর্মকারকে মুক্তি দিতে নয় লাখ টাকা মুক্তিপণ দাবি করে পরিবারের কাছে ফোন করে অপহরণকারীরা।

এ দিকে এই ঘটনার পরে পালিয়ে আসা দুই চালককে নিয়ে উদ্ধার অভিযানে নামে যৌথবাহিনী। পরে পরিবারের পক্ষ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা হলে শুক্রবার (২৩ আগস্ট) দুপুর ৪টার দিকে জিপ চালক বাসু কর্মকারকে ছেড়ে দেয় অপহরণকারীরা। পরে তাকে উদ্ধার করে সেনাবাহিনীর সদস্যরা রুমা জোনে নিয়ে আসেন। তিনি নিরাপত্তা বাহিনীর হেফাজতে রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে রুমা উপজেলার জিপ মালিক সমিতির সাধারণ সম্পাদক খলিলুর রহমান জানান, জিপ চালক বাসু কর্মকারকে ছেড়ে দিয়েছে সন্ত্রাসীরা। তার সঙ্গে আমার কথা হয়েছে সে বর্তমানে সুস্থ রয়েছে।

এ বিষয়ে রুমা থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) নজরুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, জিপ চালক বাসু উদ্ধার হয়েছে শুনেছি। বিস্তারিত পরে জানানো হবে।

উল্লেখ্য, গত (১৯ আগস্ট) রুমা উপজেলার মিনঝিড়ি পাড়া মুখ থেকে অস্ত্রের মুখে অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসীরা বাসু কর্মকার (৩২), নয়ন জলদাস (২৯) এবং মো. মিজান (৩০), এই তিন জিপ গাড়ির চালককে অপহরণ করে নি‌য়ে যায়। পরে (২০ আগস্ট) তাদের মুক্তির জন্য ৯ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন সন্ত্রাসীরা। এরপরে (২১ আগস্ট) দুই চালক মো. মিজান ও নয়ন জলদাস সন্ত্রাসীদের হাত থেকে কৌশলে থেকে পালিয়ে আসে।

তবে বাসু কর্মকারের মুক্তির জন্য ওই নয় লাখ টাকাই মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। সর্বশেষ যৌথবাহিনীর সাঁড়াশি অভিযানে টিকতে না পেরে শুক্রবার দুপুর দেড়টার দিকে জিপ চালক বাসু কর্মকারকে ছেড়ে দিতে বাধ্য হয় সন্ত্রাসীরা।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড