• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় ভুয়া কাজীর জেল ও জরিমানা

  পাবনা প্রতিনিধি

২২ আগস্ট ২০১৯, ২২:৪১
আটক
আটক ভুয় কাজী রুহুল আমিন (ছবি : দৈনিক অধিকার)

পাবনার আতাইকুলায় কাজী পরিচয় দানকারী রুহুল আমিন (৪৫) নামে এক প্রতারককে আটক করে ছয় মাসের জেল ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে ওই প্রতারককে আটক করে এ সাজা প্রদান করা হয়।

কাজী পরিচয়দানকারী প্রতারক রুহুল আমিন পাবনা সদর উপজেলার আতাইকুলা ইউনিয়নের সড়াডাঙ্গী গ্রামের মৃত নবাব আলীর ছেলে।

সূত্র জানায়, প্রতারণা করে কাজীর নকল সিল-স্বাক্ষর ও নকল নিকাহনামা ফর্ম ডাউনলোডের মাধ্যমে একাধিক বাল্যবিবাহ দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

আতাইকুলা থানার ওসি মনিরুজ্জামান জানান, আতাইকুলা বাজারের রুহুল আমীন সম্প্রতি কাজী সেজে স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে এফিডেভিটের মাধ্যমে একটি বাল্যবিবাহ দেন। এ বাল্যবিবাহ দেওয়াকে কেন্দ্র করে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়। এরপর তার বিরুদ্ধে আরও অভিযোগ উঠে।

ওসি জানান, বৃহস্পতিবার বিকালে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কাজী পরিচয়ের প্রতারক রুহুল আমিনকে আটক করে। এরপর সন্ধ্যায় তাকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

পাবনা সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন ভ্রাম্যমাণ আদালত গঠন করেন। তাকে বাল্যবিবাহ দেওয়ায় দোষী সাব্যস্ত করে ছয় মাসের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডের আদেশ ভ্রাম্যমাণ আদালত দেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড