• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুকের দাবিতে শিশুসহ গৃহবধূকে কুপিয়ে জখম

  সারাদেশ ডেস্ক

২২ আগস্ট ২০১৯, ২১:১৬
জেলার ম্যাপ
ছবি : দৈনিক অধিকার

নারায়নগঞ্জের সোনারগাঁও উপজেলায় যৌতুকের দাবিতে কন্যা সন্তানসহ গৃহবধূকে কুপিয়ে ও পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে।

এ ঘটনায় বুধবার (২১ আগস্ট) নির্যাতনের শিকার ওই গৃহবধূ বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এর আগে বুধবার সকালে উপজেলার সাদিপুর ইউনিয়নের ভারগাঁও কাজিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও থানায় দায়ের করা অভিযোগের সূত্রে জানা যায়, সোনারগাঁও উপজেলার সাদিপুর ইউনিয়নের ভারগাঁও কাজিপাড়া গ্রামের ফজলুর রহমানের ছেলে আয়নাল হকের সঙ্গে বিয়ে হয় মেঘনা উপজেলার বড়ইকান্দি গ্রামের মো. হায়দার আলীর মেয়ে ইয়াসমিনের। সাংসারিক জীবনে তাদের দুইটি কন্যা ও একটি ছেলে সন্তান রয়েছে। স্বামী দীর্ঘদিন ধরে মাদকসেবন ও জুয়া খেলে আসছে উল্লেখ করে ইয়াসমিন অভিযোগ করেন, দুই বছর আগে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে বাবার বাড়ি থেকে এক লাখ টাকা আনতে বলে স্বামী আয়নাল হক। পরে নির্যাতন-অত্যাচার সইতে না পেরে বাধ্য হয়ে বাবার কাছ থেকে এক লাখ টাকা স্বামীকে এনে দেয় ইয়াসমিন। আয়নাল ওই টাকা জুয়া খেলে নষ্ট করে ফেলে।

গত কয়েকদিন ধরে পুনরায় বাবার বাড়ি থেকে এক লাখ টাকা আনতে ইয়াসমিনকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন আরম্ভ করে আয়নাল। এতে রাজি না হওয়ার বুধবার সকালে ওই গৃহবধূকে স্বামী আয়নাল হক বঁটি দিয়ে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এ সময় আট বছর বয়সী মেয়ে ফাহিমা চিৎকার শুরু করলে তাকেও মাথায় আঘাত করে আহত করে।

পরে আহতাবস্থায় তাদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ঘটনার পর ভুক্তভোগী ইয়াসমিন আক্তার বাদী হয়ে স্বামী আয়নাল হক, দেবর এনামুল হক, শ্বশুর ফজলুর রহমান ও শাশুড়ি আসমা বেগমের বিরুদ্ধে ওই দিনই সোনারগাঁও থানায় একটি অভিযোগ করেন।

এ ব্যাপারে সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান জানান, গৃহবধূ ও তার শিশুসন্তানকে কুপিয়ে ও পিটিয়ে আহত করার ঘটনায় থানায় অভিযোগ নেওয়া হয়েছে। এ সময় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড