• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজের বাল্যবিবাহ বন্ধ করায় সাহসী পুরস্কার পেল বিউটি

  নাটোর প্রতিনিধি

২২ আগস্ট ২০১৯, ১৯:০৬
নাটোরের গুরুদাসপুর
সাহসিকতার পুরস্কার নিচ্ছেন বিউটি (ছবি : দৈনিক অধিকার)

নাটোরের গুরুদাসপুরে নিজের বাল্যবিবাহ বন্ধ করায় স্কুলছাত্রী মোছা. বিউটি খাতুনকে (১৪) সাহসী পুরস্কার দিয়েছে গুরুদাসপুর উপজেলা প্রশাসন।

স্কুলছাত্রী বিউটি উপজেলার চাপিলা ইউনিয়নের ধানুড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে গুরুদাসপুর উপজেলা পরিষদ হলরুমে স্থানীয় সাংসদ অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস, উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন, গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাহারুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমানসহ প্রমুখ উপস্থিত থেকে তার হাতে পুরস্কার তুলে দেন।

পুরস্কার হিসেবে স্কুল ছাত্রীকে দুই হাজার টাকা মূল্যের প্রাইজ বন্ড, সাহসিকতার সনদপত্র, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি তার হাতে তুলে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন বলেন, গত ২৮ জুলাই স্কুলছাত্রী বিউটির অমতে তার পরিবার তার বিয়ের আয়োজনের প্রস্তুতি নিচ্ছিল। বিষয়টি স্কুলছাত্রী বুঝতে পেরে ওই রাত ১১টার দিকে তার বাবার মুঠোফোন থেকে ফোন করে এ বিয়ে বন্ধের আকুতি জানিয়েছিল স্থানীয় সাংসদ এবং আমাকে। পরে তার বিবাহের আয়োজন বন্ধ করা হয় এবং তার পরিবারকে তার মেয়ের প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়া শর্তে মুচলেকা নেওয়া হয়। মেয়েদের উৎসাহ ও সচেতন হওয়ার জন্যেই বিউটি খাতুনকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড