• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গভীররাতে বাল্যবিয়ের আয়োজন, রেহাই পেল না বরের বাবা ও ইমাম

  সারাদেশ ডেস্ক

২২ আগস্ট ২০১৯, ১৮:২১
বাল্যবিয়ে
বাল্যবিয়ে ( ছবি : প্রতীকী )

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় গভীর রাতে বাল্যবিয়ের আয়োজন চলছিল। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে গভীর রাতে সেখানে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন।

বুধবার (২১ আগস্ট) দিবাগত গভীর রাতে উপজেলার কাশিপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় বর ও কনের নির্ধারিত বয়স না হওয়ায় ভেঙে দেওয়া হয় বাল্য বিয়েটি।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রট ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিয়ে পড়ানোর অপরাধে ইমামকে ২ বছরের কারাদণ্ড ও বরের বয়স না হওয়ায় তার বাবাকে ১ বছরের কারাদণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কালীগঞ্জ উপজেলার কাশিপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে তারেকুজ্জামানের সঙ্গে একই গ্রামের জিয়াউল ইসলামের মেয়ের গোপনে বাল্যবিয়ে দেওয়া হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ নিয়ে সেখানে হাজির হন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন।

রাতে সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিয়ের আয়োজন করায় বরের বাবা ইসমাইল হোসেন ও বিয়ে পড়ানোর অপরাধে স্থানীয় মসজিদের ইমাম মিলন হোসেনকে কারাদণ্ড দেওয়া হয়।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. জাকির হোসেন জানান, বাল্যবিয়ে দেওয়ার অপরাধে বাল্যবিবাহ নিরোধ আইনের আওতায় বরের বাবাকে ১ বছরের এবং বিয়ে পড়ানোর অপরাধে ইমামকে ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড