• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

রাণীনগরে মুক্তিযোদ্ধা ব্রিজের সংযোগ সড়কের বেহাল দশা 

  কাজী কামাল হোসেন, নওগাঁ

২২ আগস্ট ২০১৯, ১৭:৫৮
সড়কের বেহাল দশা
ব্রিজের দুই পাশের সংযোগ সড়কের ব্লক সরে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে সড়কটি (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর রাণীনগর উপজেলার বেতগাড়ী মুক্তিযোদ্ধা ব্রিজের দুই পাশের সংযোগ সড়কের ব্লক খুলে যাওয়ায় ভাঙনের কবলে পড়েছে সড়কটি। ফলে দুই পাশের সংযোগ সড়ক অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) সরেজমিন ঘুরে দেখা যায়, বৃষ্টি ও নদীর পানি বৃদ্ধি পাওয়ার কারণে ব্লক সরে গিয়ে মাটি দেবে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। এছাড়া ব্লকগুলো সড়ে গিয়ে দুই পাশের সংযোগ সড়কটি ক্রমাগত সরু হয়ে আসছে। ফলে যদি দ্রুত ব্রিজের দুই পাশের সংযোগ সড়ক সংস্কার করে নতুন ব্লক স্থাপন না করা হয় তবে সংযোগ সড়কটি ভেঙে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, প্রায় এক যুগ পর ছোট যমুনা নদীর উপর বেতগাড়ী বাজারে ১৯৫ মিটার দীর্ঘ এ ব্রিজটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৫ সালে। নির্মাণ কাজ শেষ হওয়ায় ২০১৭ সালের অক্টোবরে স্থানীয় সাংসদ ইসরাফিল আলম গুরুত্বপূর্ণ এ ব্রিজটির উদ্বোধনের মাধ্যমে তা জনসাধারণের চলাচলে উন্মুক্ত করে দেওয়া হয়। কিন্তু ব্রিজটি উদ্বোধনের এক বছর পার না হতেই সংযোগ সড়কের দুই পাশের ব্লক ও ইট সরে গিয়ে সৃষ্টি হয় বড় বড় গর্তের। এরপর দীর্ঘ সময় অতিবাহিত হলেও এখন পর্যন্ত উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে রাতের আঁধারে চলাচলের সময় ছোট-বড় দুর্ঘটনা প্রায়ই ঘটে চলেছে। 

এমতাবস্থায় স্থানীয়দের অভিযোগ দুই পাশের সংযোগ সড়কের ও ব্লক স্থাপনের কাজ খুবই নিম্ন মানের হওয়ায় সড়কটির এ অবস্থার সৃষ্টি হয়েছে। কিন্তু এখন পর্যন্ত এর সংস্কার কাজের কোনো পদক্ষেপ গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

স্থানীয় বাসিন্দা বেলাল হোসেন জানান, ব্রিজটির মাধ্যমে উপজেলার পশ্চিমা এলাকা মিরাট ইউনিয়ন ও গোনা ইউনিয়নের মধ্যে সেতুবন্ধনের সৃষ্টি হয়েছে। কিন্তু ব্রিজের দুই পাশের সংযোগ সড়ক ও ব্লক বসানোর কাজ অত্যন্ত নিম্ন মাণের হওয়ায় বর্তমানে এই বেহাল দশার সৃষ্টি হয়েছে। এ সময় দ্রুত ব্রিজটির দুই পাশের সংযোগ সড়কের সংস্কার করা প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি। 

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞা বলেন, ব্রিজটি নির্মাণের পর সংস্কার কাজের জন্য যে জামানত ছিল তা সময় পার হওয়ার কারণে ফেরত দেওয়া হয়েছে। এ সময় দ্রুত ব্রিজটি পরিদর্শনসহ এর দুই পাশের সংযোগ সড়কের মেরামতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদনের কথাও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড