• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

অষ্টমবারের মতো পেছাল শোলাকিয়া হামলা মামলার সাক্ষ্য গ্রহণ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

২২ আগস্ট ২০১৯, ১৭:৫৮
শোলাকিয়া জঙ্গি হামলা
শোলাকিয়া জঙ্গি হামলা (ছবি : দৈনিক অধিকার)

কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ায় জঙ্গি হামলা মামলার তারিখ ফের পেছাল। 

বৃহস্পতিবার (২২আগস্ট) এই মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারিত ছিল, কিন্তু অভিযুক্ত পাঁচ আসামির মধ্যে তিন আসামিকে আদালতে হাজির করতে না পারায় স্পেশাল ট্রাইব্যুনাল আদালত-২-এর বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আগামী ২২ সেপ্টেম্বর মামলার পরবর্তী তারিখ ধার্য করেন। এ নিয়ে আট বারের মতো মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ পেছাল।

কিশোরগঞ্জ কারাগারে আটক জাহিদুল হক তামিম ও আনোয়ার হোসেনকে বৃহস্পতিবার আদালতে হাজির করা হলেও চার্জশিটভুক্ত অপর তিন আসামি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, মিজানুর রহমান ওরফে বড় মিজান এবং মো. আব্দুস সবুর খান ওরফে সোহেল মাহফুজকে হাজির করা হয়নি। একমাত্র তামিম ছাড়া বাকি আসামিরা হলি আর্টিজানসহ বিভিন্ন স্থানে জঙ্গি হামলা মামলার আসামি। বর্তমানে চাঞ্চল্যকর হলি আর্টিজান মামলার সাক্ষ্য গ্রহণ চলায় অভিযুক্ত জাহাঙ্গীর, মিজান ও সবুর খানকে কিশোরগঞ্জ আনা সম্ভব হচ্ছে না বলে কারাগার সূত্রে জানা যায়।

২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিনে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহে নামাজ শুরুর ঘণ্টা খানেক আগে ঈদগাহ থেকে এক কিলোমিটার দূরে পুলিশ চেকপোস্টে জঙ্গিরা হামলা চালায়। সেদিনের হামলায় কনস্টেবল জহিরুল ইসলাম, কনস্টেবল মশিউর রহমান এবং গৃহবধূ ঝরনা রাণী ভৌমিক নিহত হন। এ সময় পুলিশের পাল্টা গুলিতে জঙ্গি আবির হোসেন নামে এক জঙ্গি ঘটনাস্থলেই মারা যান।

এ ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়েরের পর মামলার দ্বিতীয় তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর (তদন্ত) মো. আরিফুর রহমান তদন্ত শেষে উল্লেখিত পাঁচজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৮ সালের ১১ নভেম্বর সকল আসামির উপস্থিতিতে স্পেশাল ট্রাইব্যুনাল আদালতে চার্জশিট গৃহীত হওয়ার পর বিচার কার্যক্রম শুরু হয়। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড