• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

গোপালগঞ্জে ৫ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

  গোপালগঞ্জ প্রতিনিধি

২২ আগস্ট ২০১৯, ১৭:৫০
বৃক্ষমেলা
গোপালগঞ্জের পাঁচ দিনব্যাপী বনজ ও ফলদ বৃক্ষমেলা ( ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী বনজ ও ফলদ বৃক্ষমেলা। জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন বিভাগ যৌথভাবে এই মেলার আয়োজন করে।

বৃক্ষমেলা উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় পৌর পার্কের মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সেখানে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। 

পরে কৃষি সস্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক রমেশ চন্দ্র বহ্মর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক শাহিদা সুলতানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) ছানোয়ার হোসেন, সহকারী বন সংরক্ষক মো. মহিউদ্দিন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা হরলাল মধু বক্তব্য রাখেন। 

এ অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষার্থী ও নার্সারি ব্যবসায়ীরা অংশ নেন। পৌর পার্কে অনুষ্ঠিত এ মেলায় ২০টি স্টলে বিভিন্ন ধরনের বনজ ও ফলদ চারাসহ বিভিন্ন কৌশল প্রদর্শন করা হচ্ছে। এ মেলা চলবে আগামী সোমবার (২৬ আগস্ট) পর্যন্ত। এছাড়া মেলা চলাকালীন সময়ের বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রতিদিন বৃক্ষের উপকারিতা এবং বঙ্গবন্ধুর পরিবেশ ভাবনা সম্পর্কে ভিডিও চিত্র প্রদর্শন করা হবে। 

ওডি/ এফইউ


 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড