• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাণীনগরে দলীয় চেয়ারম্যানের দুর্নীতির বিরুদ্ধে ছাত্রলীগের বিক্ষোভ

  নওগাঁ প্রতিনিধি

২২ আগস্ট ২০১৯, ১৭:০৪
বিক্ষোভ
চেয়ারম্যানের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর রাণীনগর উপজেলার বড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল ইসলাম শফুর বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও অসদাচরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রলীগ নেতাকর্মীসহ স্থানীয়রা।

বুধবার (২২ আগস্ট) দুপুরে বড়গাছ ইউনিয়ন পরিষদের সামনে থেকে একটি মিছিল বের হয়ে সুখানদিঘী বাজারসহ আশে-পাশের বিভন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ইউনিয়ন পরিষদের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা সরকার দলীয় এই চেয়ারম্যানের বিরুদ্ধে নাগরিক বিড়ম্বনা, বিভিন্ন অনিয়ম-দুর্নীতি, স্বজনপ্রীতি ও প্রকল্পের অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগ আনেন। সেই সঙ্গে দ্রুত অপসারণসহ চেয়ারম্যানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

প্রতিবাদ সভার মুখপাত্র ছাত্রলীগ নেতা রাসেল আহম্মেদ আশিক বলেন, জন্ম নিবন্ধনকরণে হয়রানি ও অতিরিক্ত অর্থ আদায়, টাকার বিনিময়ে আশ্রয়ণ প্রকল্পে গরিবদের ঘর প্রদান, রিলিফের চাল গোপনে বিক্রি, বাড়ির ট্যাক্স হিসাবে গড়মিল, বয়স্কভাতা প্রদানে অনিয়ম, চতুর্থ শ্রেণির কর্মচারীদের শারীরিক নির্যাতনসহ নানা অনিয়ম-অভিযোগ রয়েছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

ছাত্রলীগ নেতা রাসেল বলেন, এ আন্দোলন ছাত্রদের অধিকার আদায় এবং জনসাধারণের ন্যায্য দাবি আদায়ের আন্দোলন। এসব অনিয়মের জন্য যথাযথ কর্তৃপক্ষ সঠিক ব্যবস্থা না নিলে আগামীতে আরও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ার করে দেন তিনি।

এ বিষয়ে বড়গাছা ইউপি চেয়ারম্যান শফিউল ইসলাম এর মুঠোফোনে ফোন করলে তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ মো. জহুরুল হক বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য খবর পেয়ে আমি পুলিশ পাঠিয়ে ছিলাম। পরে চেয়ারম্যানের সঙ্গে কথা হলে তিনি জানান, সব কিছু সমাধান হয়ে গেছে কোনো ধরনের সমস্যা নেই।

রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন বলেন, এ ধরনের কোনো বিষয় জানা নেই। তবে যদি অনিয়ম বা কোনো ধরনের দুর্নীতির অভিযোগ পাই, তবে অব্যশই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড