• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালভার্টটি এখন মরণফাঁদ!

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

২২ আগস্ট ২০১৯, ১৫:৪৬
কালভার্ট
মরণফাঁদ কালভার্ট ( ছবি : দৈনিক অধিকার )

ভারী বর্ষণের ফলে রাস্তা ভেঙে পড়ায় চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ফতেপুর ইউপির সিংরইলের কালভার্টটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। কালভার্টটির অবস্থান নাচোল-ফতেপুর সড়কে।

কালভার্টটি ভেঙে যাওয়ায় প্রায় এক সপ্তাহ ধরে যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়ছেন এ সড়ক দিয়ে যাতায়াতকারীরা। ফতেপপুর ইউনিয়ন পরিষদসহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থান মল্লিকপুর হাটে যেতে হয় যাতায়াতকারীদের। তবে বেশি ভোগান্তিতে পড়ছেন নাচোল সদরে অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীসহ পেশাজীবীরা।

সিংরইল গ্রামের মতিউর রহমান জানান, পাশের খাঁড়ির পানির চাপে কালভার্টের একপাশের রাস্তা ভেঙে পড়েছে। ফলে কালভার্টটি দিয়ে ভারী যানবাহনসহ অটোরিকশা ও অটোভ্যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে এ সড়কের পাশে বসবাসকারীরা চরম বিপাকে পড়েছেন। এছাড়াও চলতি বর্ষা মৌসুমে সড়কটির বিভিন্ন স্থানে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে।

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নাচোল জোনের সহকারী প্রকৌশলী শাহ মঞ্জুরুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কালভার্টটির বিষয়ে জেনেছি। তবে ফান্ডে টাকা না থাকায় আপাতত মেরামত করা সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা মুঠোফোনে জানান, আপাতত জনসাধারণের চলাচলের সুবিধার্থে কালভার্টটি সংস্কার করা হবে।

উল্লেখ্য, গোপালপুর-সিংরইল সড়কটি ২০১৩-১৪ অর্থবছরে বিএমডিএর তত্ত্বাবধানে তৈরি করা হয়।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড