• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেনাপোলে গাড়ির যন্ত্রাংশসহ চোর আটক

  বেনাপোল প্রতিনিধি, যশোর

২২ আগস্ট ২০১৯, ১৪:২৯
ব্যাটারি
চুরি হয়ে যাওয়া ব্যাটারি (ছবি : দৈনিক অধিকার)

বেনাপোল স্থলবন্দর থেকে গাড়ির যন্ত্রাংশসহ সুমন হোসেন (২০) নামের এক চোরকে আটক করেছে বন্দর নিরাপত্তা প্রহরী।

বুধবার (২১ আগস্ট) রাত আটটার দিকে সুমন নামের ওই চোর টার্মিনাল সংলগ্ন বাইপাস সড়কে অবস্থানরত ভারতীয় পাঁচটি গাড়ি থেকে ১৭টি গাড়ির ব্যাটারি এবং দুইটি লোড জগ চুরি করার সময় ধরা পড়ে।

যানজট নিরসনে কমিউনিটি পুলিশের নিরাপত্তা প্রহরীর প্রধান আকবর আলী সিকদার জানান, ঘটনার দিন রাত ৮টার দিকে প্রহরীদের ডিউটি পরিবর্তনের সময় সুমন এই কাজটি করে। গাড়ির যন্ত্রাংশ চুরি হচ্ছে এমন একটি সংবাদ আমাদের কাছে পৌঁছানোর সঙ্গে সঙ্গে আমরা সেখানে অভিযান চালিয়ে সুমনকে ধরে ফেলি। তার স্বীকারোক্তি মোতাবেক বেনাপোল বাজারে ঝংকার মাইক সার্ভিস থেকে দুইটি ব্যাটারি, দুইটি লোড জগ, রহমত ইলেকট্রিক ওয়ার্কসপ থেকে একটি ব্যাটারি, এবং বেনাপোল মিলন থেকে দুইটি ব্যাটারি উদ্ধার করা হয়। বাকি ১২টি ব্যাটারির সন্ধান এখনো পাওয়া যায়নি। স্বীকারোক্তির জন্য সুমনকে বন্দরের নিরাপত্তা বাহিনী আনসারদের নিকট হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল বন্দরে চুরি রোধে নিরাপত্তা রক্ষায় সরকারের পাশাপাশি বেনাপোল ট্রাক মালিক সমিতির উদ্যোগে ‘যানজট নিরসনে কমিউনিটি পুলিশ’ গঠন করে। বন্দরে বাইপাস সড়ক গুলোই আমদানি-রপ্তানির পণ্যবোঝাই গাড়িগুলোর নিরাপত্তার দায়িত্ব এই কমিউনিটি পুলিশ রায় নিয়ে থাকে।

গাড়ির যন্ত্রাংশ চুরির ব্যাপারে বেনাপোল ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী সাংবাদিকদের জানিয়েছেন, আমদানি-রপ্তানিকারকগণ তাদের পণ্য আমদানি রপ্তানির ক্ষেত্রে কোনো প্রকার ক্ষতিগ্রস্ত না হয়। বেনাপোল ট্রাক মালিক সমিতি তাদের নিজস্ব উদ্যোগে এই কমিউনিটি পুলিশ গঠন করে। যে কারণে বন্দরে চুরির ঘটনা অনেকাংশে কমে এসেছে।

চুরির বিষয়ে জানতে চাইলে সুমন নিরাপত্তা প্রহরীদের কাছে স্বীকার করে সে নিজেই এই চুরির ঘটনাটি ঘটিয়াছে।

এ দিকে বন্দরে নিরাপত্তা বাহিনী (আনসার), এর প্লাটুন কমান্ডার (পিসি) দেলোয়ার হোসেন বাকি মালামাল উদ্ধারে চোর সুমনকে নিজেদের কাস্টডিতে রেখেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড