• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপত্তাহীনতায় ভুগছে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল

  হবিগঞ্জ প্রতিনিধি

২২ আগস্ট ২০১৯, ১০:১০
হবিগঞ্জ
উদ্ধারের পরে মায়ের কোলে সন্তান এবং অপরাধী লোপা

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল থেকে ডাক্তার দেখানোর কথা বলে ৪ দিনের এক নবজাতককে চুরি করে নিয়ে গেছে এক মহিলা। ঘটনাটি নিয়ে সারা শহরে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

গতকাল বুধবার (২১ আগস্ট) বিকাল সাড়ে ৬টার দিকে হাসপাতালের গাইনি ওয়ার্ডে এ ঘটনাটি ঘটে। তবে চুরির ১ ঘণ্টার ভিতরে নবজাতকের স্বজনদের সহযোগিতায় সদর থানার এসআই অমিতাভ শহরের পুরাণ মুন্সেফী এলাকায় রিপন আহমেদের বাসায় অভিযান চালিয়ে তার স্ত্রী ইসরাত আরা লোপা আক্তারের কাছ থেকে নবজাতককে উদ্ধার করে তার মার জিম্মায় দেন এবং অভিযুক্ত মহিলা অন্তঃসত্ত্বা হওয়ায় তার স্বামীর বাসায় নজরবন্দি রাখা হয়েছে।

এ দিকে, নবজাতক চুরির খবর জানাজানি হলে আতঙ্কে হাসপাতাল থেকে অনেকইে নবজাতক নিয়ে বাহিরে চলে যান। তাছাড়া হাসপাতালের নিরাপত্তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে। চুনারুঘাট উপজেলার জোয়ার লালচান্দ চা বাগানের মোর্শেদ কামালের স্ত্রী নবজাতকের মা ফাতেমা বেগম এ প্রতিনিধিকে জানান, ১৮ আগস্ট সকালে প্রসূতি ব্যথা নিয়ে গাইনী ওয়ার্ডে ভর্তি হন।

এ সময় জনৈক নার্স রোগীদের বলে ‘স্বাভাবিক ডেলিভারিতে ঝুঁকি আছে। কিছু টাকা খরচ করতে পারলে তোমাকে সিজার করব’

তার কথামত ওই নার্সকে ৩ হাজার দিলে ওই দিন দুপুরে তাকে হাসপাতালে সিজারের মাধ্যমে তার একটি পুত্র সন্তান জন্ম নেয়। এর পর থেকে তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন।

গতকাল ওই সময়ে লোপা আক্তার ফাতেমার আত্মীয় পরিচয়ে নবজাতককে ডাক্তার দেখানোর কথা বলে তাকে নিয়ে সটকে পড়ে। পরে অনেকক্ষণ পার হয়ে যাওয়ার পর বাচ্চা নিয়ে না আসায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করে ফাতেমা। না পেয়ে বুঝতে পারে তার বাচ্চাকে চুরি করা হয়েছে।

তারপর হাসপাতালে শুরু হয় হট্টগোল শত শত মানুষ হাসপাতালে ছুটে আসে এবং বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করে। অবস্থা বেগতিক দেখে ওসি (তদন্ত) জিয়াউর রহমান এসআই অমিতাভ তালুকদার ও আবু নাঈমের নেতৃত্বে একদল পুলিশ হাসপাতালে ছুটে যান। হাসপাতালের সামনে থাকা টমটম চালকের সহায়তায় নবজাতককে উদ্ধার করা হয়।

প্রতিবেশীরা জানান, অভিযুক্ত লোপা আক্তারের দীর্ঘদিন আগে রিপনের সাথে বিয়ে হলেও একাধিকবার তার গর্ভের সন্তান নষ্ট হয়। বর্তমানেও সে ৭ মাসের অন্তঃসত্ত্বা। ডাক্তারি পরীক্ষায় সে জানতে পারে বাচ্চার অবস্থা ভালো না। এই খবর শুনে স্বামী ও সে মানসিকভাবে ভেঙে পড়ে। এ কারণে বাচ্চাকে চুরি করে বাসায় প্রচার করে তার বাচ্চা হয়েছে।

এ ব্যাপারে সদর থানার ওসি মো. মাসুক আলী জানান, নবজাতককে উদ্ধার করে তার মায়ের জিম্মায় দেওয়া হয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড