• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘১৫ আগস্ট ও গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা’

  মিরসরাই প্রতিনিধি

২১ আগস্ট ২০১৯, ২২:০৪
মোশাররফ
মিরসরাইয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ( ছবি : দৈনিক অধিকার)

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। ১৫ আগস্টে স্বাধীনতা বিরোধীরা জাতির জনককে সপরিবারে হত্যা করে। আর ২১ আগস্টে একই চক্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে খুন করতে চেয়েছিল।

মিরসরাইয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট ঘৃণিত গ্রেনেড হামলা দিবস উপলক্ষে শোক ও ঘৃণা সমাবেশ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বুধবার (২১ আগস্ট) উপজেলা ছাত্রলীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এসব কথা বলেন।

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, ১৫ আগস্ট শেখ হাসিনা আর শেখ রেহানা দেশে না থাকলে খুনীরা তাদেরও শেখ রাসেলের মতো নির্মমভাবে হত্যা করতো। যারা বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করতো না তারাই ১৫ আগস্ট ও ২১ আগস্টের ঘটনার মূল হোতা। ১৫ আগস্টে খন্দকার মোস্তাককে সামনে রেখে পেছন থেকে কাজ করেছিল জিয়াউর রহমান আর ২১ আগস্ট হাওয়া ভবন থেকে শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে নিশ্চিন্ন করে দেওয়ার জন্য চক্রন্ত করেছিল তারেক রহমান। যা ২১ আগস্টের বিচারের মাধ্যমে প্রমাণিত।

এ সময় তিনি অনতি বিলম্বে তারেক রহমানকে দেশে এনে রায় কার্যকর করা জন্য আবেদন জানান।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফরহাদ হোসাইনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান জসীম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি, ইউপি চেয়ারম্যান নুরুল মোস্তফা প্রমুখ।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড