• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নলছিটির ৩ গ্রামের চাওয়া একটি সড়ক

  ঝালকাঠি প্রতিনিধি

২১ আগস্ট ২০১৯, ২০:৪৮
সড়ক
মৌসুমি জোয়ারের পানিতে তলিয়ে যাওয়া রাস্তা ( ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠির নলছিটি উপজেলার সিদ্ধকাঠী ইউনিয়নের চন্দ্রকান্দা চৌমাথা থেকে দেওপাশা, রাজপাশা এবং চৌদ্দবুড়িয়া যাওয়ার একমাত্র রাস্তাটি চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। র্দীঘদিন ধরে স্থানীয় কর্তৃপক্ষের উদাসীনতায় সড়কটি নিচু হয়ে গিয়ে মৌসুমি জোয়ারের পানিতে তলিয়ে যায়। যার ফলে বর্তমানে এই রাস্তাটি এলাকাবাসীর জন্য মরণফাঁদে পরিণত হয়েছে।

জানা গেছে, এ রাস্তাটি দিয়ে চন্দ্রকান্দা মাধ্যমিক বিদ্যালয়, চন্দ্রকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং চৌদ্দবুড়িয়া দারুল উলুম মাদ্রসা এবং গোচরা ইসলামিয়া হোসাইনিয়া দাখিল মাদ্রাসাসহ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা যাতায়াত করে। এছাড়া এটি তিনটি গ্রামের জনসাধারণের জেলা ও উপজেলায় যাতায়াত করার একমাত্র রাস্তা।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, মাটির তৈরি এ রাস্তাটিতে অসংখ্য স্থানে ছোট-বড় খানাখন্দ। এসব স্থানে বৃষ্টির পানি জমে মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়ক বর্তমানে মৌসুমি জোয়ারের পানিতে তলিয়ে যাওয়ায় প্রতিনিয়ত পথচারীরা খানাখন্দে পড়ে আহত হচ্ছেন। ফলে উপজেলা, জেলা শহরের সঙ্গে যোগাযোগকারী পথচারীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাছাড়া বেশ কয়েকটি স্থানে বড় বড় গতের্র সৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। ওই রাস্তা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করায় প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। বর্ষাকালে এখানে কোনো যানবাহন চলাচল করতে না পারায় রোগীদের চিকিৎসাসেবা দিতে চরম বিপাকে পড়তে হচ্ছে এলাকাবাসীর।

এ ব্যাপারে সিদ্ধকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী জেসমিন আক্তার বলেন, সড়কটি জনগুরুত্বপূর্ণ, এটি সংস্কারের জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা চলছে, বরাদ্দের জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে। বরাদ্দ পেলেই দ্রুত সড়কটি সংস্কার করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড