• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ভোলায় রাস্তায় দধি ফেলে ব্যবসায়ীদের বিক্ষোভ

  ভোলা প্রতিনিধি

২১ আগস্ট ২০১৯, ১৬:০৭
দধি ব্যবসায়ী
দধি ফেলে ব্যবসায়ীদের বিক্ষোভ (ছবি : দৈনিক অধিকার)

ভোলায় দুধে ভেজাল দেওয়া ও অতিরিক্ত মূল্য নেওয়ার প্রতিবাদে দুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে দধি ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে রাস্তায় দধি ফেলে বিক্ষোভ করেছে। 

বুধবার (২১ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে শহরের নতুন বাজার চত্বরে এ প্রতিবাদ করেন তারা। এ সময় দধি ব্যবসায়ীরা দুধ ব্যবসায়ীদের কাছে ভেজাল দেওয়া দুধ ফিরিয়ে দেন। 

দধি ব্যবসায়ীরা জানান, ভোলার মহিষের দধি সারা দেশে সুনাম রয়েছে কিন্তু ভোলার দুধ ব্যবসায়ীরা বেশি লাভের আসায় মহিষের দুধের সঙ্গে গরুর দুধ ও পানি মিশিয়ে তা আমদের কাছে সরবরাহ করে। এতে করে ওই দুধ দিয়ে দধি তৈরি করা যায় না। যার ফলে এই দধি বাজারে বিক্রি করা যায় না এবং দধি ব্যবসায়ীরা দিন দিন আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন।

তারা আরও জানান, দুধের বাজার ঠিকমতো মনিটরিং না করায় দুধ ব্যবসায়ীরা তাদের ইচ্ছামতো দুধের দাম নিচ্ছেন। এতে করে দধি ব্যবসায়ী ও ক্রেতারা প্রতারিত হচ্ছেন। 

আদর্শ দধি ভান্ডারের মালিক আব্দুল হাই জানান, রোজা, ঈদ ও বিভিন্ন উৎসবে ভোলার বাজারে দধির চাহিদা বেড়ে যায়। এ সময় দুধ ব্যবসায়ীরা নিম্নমানের দুধ চড়া মূল্যে বিক্রি করে কিন্তু সঠিক বাজার মনিটরিং না থাকায় এ চড়া মূল্য দীর্ঘদিন ধরে অব্যাহত থাকে। এ সকল দুধ দিয়ে মান সম্মত দধি তৈরি করা যায় না। যার কারণে ব্যবসায়ীদের আর্থিক ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হতে হয়। 

তিনি আরও জানান, কুরবানি ঈদের ১০ দিন পেরিয়ে গেলেও ঈদের দোহাই দিয়ে দুধ ব্যবসায়ীরা দুধের চড়া মূল্য নিচ্ছেন। 

এ ব্যাপারে ভোলা পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর মো. ফারুক জানান, গত এক মাস ধরে ভোলায় দুধের বাজার নিয়ে আমরা কোনো অভিযোগ পাইনি। তবে আজকে দধি ব্যবসায়ীদের অভিযোগের প্রেক্ষিতে দুধের উচ্চ মূল্য ও ভেজাল প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। আমরা দুধের নমুনা সংগ্রহ করে ল্যাব টেস্টের জন্য ঢাকায় প্রেরণ করব। চূড়ান্ত রিপোর্ট পাওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড