• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে চলমান সহিংসতার প্রতিবাদে বিক্ষোভ

  বান্দরবান প্র‌তি‌নি‌ধি

২১ আগস্ট ২০১৯, ১৪:২৬
বান্দরবান
বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে ৩ জীপ চালককে অপহরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন বাঙালি ছাত্র পরিষদ ও সচেতন নাগরিক সমাজ।

বুধবার (২১ আগস্ট) সকাল সা‌ড়ে ১০ টায় পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক শাস্তির দাবিতে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

এ সময় একটি মিছিলটি বান্দরবান শহরস্থ হোটেল হিলবার্ড এর সামনে থেকে শুরু হয়ে বান্দরবান শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এসে সমবেত হয়। প‌রে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশ বক্তারা বলেন, বান্দরবান বাসীর নিরাপত্তা, রুমায় অপহরণ, রাঙ্গামা‌টির রাজস্থলীতে সেনা সদস্য হত্যা ঘটনায় পাহাড়ী সন্ত্রাসীদের শাস্তির দাবি, বৈষম্যহীন প্রশাসন গঠন, পার্বত্য অঞ্চল থেকে প্রত্যাহারকৃত সেনা ক্যাম্পগুলো পুনঃস্থাপন করার দাবিসহ অপহৃতদের ছেড়ে না দিলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান বক্তারা।

এ সময় মিছিল ও প্রতিবাদ সমাবেশে বাঙালি ছাত্র পরিষদের আহবায়ক মিজানুর রহমান আকন্দের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক সচিব আব্দুল ওহাব, কর্নেল (অব.) এস এম আইয়্যুব, সাবেক জেলা আওয়ামীলীগ সেক্রেটারি কাজী মুজিবুর রহমানসহ বিভিন্ন এলাকা থেকে আগত কয়েক হাজার নারী ও পুরুষ।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড