• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘নবজাতককে ঘিরে কৌতূহলী দৃষ্টিতে কান্নার শব্দ শুনছিল কয়েকটি কুকুর’

  অধিকার ডেস্ক    ২১ আগস্ট ২০১৯, ০৯:১৭

উদ্ধারকৃত নবজাতকসহ এসআই মুস্তাফিজ
উদ্ধারকৃত নবজাতকসহ এসআই মুস্তাফিজ (ছবি : সংগৃহীত)

চট্টগ্রামের আগ্রাবাদ বাদামতলী মোড় থেকে কুকুরের মুখ থেকে এক নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন এক পুলিশ সদস্য।

মঙ্গলবার (২০ আগস্ট) ভোরে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া সেই পুলিশ সদস্যের নাম মোস্তাফিজুর রহমান। তিনি ডবলমুরিং থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) বলে জানা গেছে।

ঘটনার বিবৃতি দিয়ে তিনি বলেন, ‘কাক ডাকা ভোরে জনশূন্য রাস্তায় পড়ে চিৎকার দিয়ে কাঁদছিল এক নবজাতক। আর সেই নবজাতককে ঘিরে কৌতূহলী দৃষ্টিতে তার কান্নার শব্দ শুনছিল বেশ কয়েকটি কুকুর। এরই মধ্যে নবজাতককে নিয়ে টানাটানি শুর করে দেয় কুকুরগুলো।’

তিনি বলেন, রাতে ডিউটি পালনকালে দলের সহকর্মীদের সঙ্গে আক্তারুজ্জামান সেন্টারের সামনে দাঁড়িয়ে ছিলাম। এ সময় রাস্তার উল্টো দিকে সোনালী ব্যাংকের সামনে দুটি কুকুর মারামারি করতে দেখি। তখন দেখে অন্য আরেকটি কুকুর দলের সঙ্গে ভিড়ে মুখে কিছু একটা নিয়ে টানাটানি করছে। হঠাৎ দেখি সে পুটলিতে একটি সদ্যজাত শিশুর হাত-পা দেখা যাচ্ছে।

তিনি আরও বলেন, সঙ্গে সঙ্গে দৌড়ে গিয়ে কুকুরটির মুখ থেকে বাচ্চাটিকে ছিনিয়ে নিই। এ সময় ওই রাস্তায় প্রাতঃভ্রমণে বের হওয়া এক নারীর কোলে কান্নারত বাচ্চাকে দিই। একটি টং দোকান থেকে কাপড় নিয়ে বাচ্চাটাকে মুড়িয়ে ওই নারীসহ আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে যাই। সেখানে দায়িত্বরত চিকিৎসকরা শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

তিনি জানান, শিশুটিকে দ্রুত চট্রগ্রাম মেডিকেলে যাওয়ার পথে শিশুটিকে উদ্ধারের স্থান থেকে একটু দূরে এক নারীকে উদ্ধার করি। তাকেও হাসপাতালে নিয়ে যাই। পরে জানতে পারি ওই নারীই শিশুটির মা ও তিনি মানসিক ভারসাম্যহীন।

বর্তমানে মা ও শিশু উভয়ই ভালো আছে বলে জানিয়েছে চমেক সূত্র।

ওডি/এসএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড