• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে ফ্যাক্টরির পঁচা পানিতে ডুবে গেছে সড়ক

  চট্টগ্রাম প্রতিনিধি

২০ আগস্ট ২০১৯, ২২:৪১
চট্টগ্রাম
পঁচা পানিতে ডুবে যাওয়া সড়ক (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের শিল্পজাত উপজেলা কর্ণফুলীর চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগরে হাজী আরবান সড়কের বেহাল দশা। প্রিমিয়ার সিমেন্ট ও মিল কারখানার গলিত পঁচা পানিতে সড়কটি ডুবে গিয়ে পুকুরে পরিণত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ফলে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে।

বৃষ্টি নেই তারপরেও সড়কে জমে রয়েছে কয়েক ফুট পানি। সড়ক যোগাযোগে বিচ্ছিন্ন হয়ে পড়েছে এলাকার লোকজন। স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা অনেকদিন যাবত যেতে পারছেনা তাদের স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে। নিচু জায়গায় অনেকের ঘরবাড়িতে পানি প্রবেশ করেছে।

এছাড়াও খবর পাওয়া গেছে, আজ সকালে জনভোগান্তি লাঘবে স্থানীয় চেয়ারম্যান এলাকা পরিদর্শন করেছেন।

এদিকে স্থানীয়দের দাবি, পাশ্বর্বতী প্রিমিয়ার সিমেন্ট কোম্পানির বর্জ্য ও পঁচা পানিতে সড়কটি ডুবে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে এবং এলাকায় মশার উপদ্রব ছড়াচ্ছে। ফলে জনস্বাস্থ্য হুমকিতে পড়ছে।

নুরুল হক নামে স্থানীয় এক লোক বলেন, প্রিমিয়ার সিমেন্ট পানি ছেড়ে সড়ক অকার্যকর করে দিয়েছে। আমরা অনেকবার তাদেরকে বলার পর ও তারা বিষয়টি আমলে নিচ্ছে না।

ইছানগর ৭নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সাইদুল হক বলেন, বাড়ি-ঘরে পানি প্রবেশ করেছে মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছে। মসজিদে যেতে পারছেনা, ছেলেদের লেখাপড়ার ক্ষতি হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করায় আমি ইউনিয়ন চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি।

এমন অভিযোগের প্রেক্ষিতে জানতে চাইলে ইছানগরে অবস্থিত প্রিমিয়ার সিমেন্টের সিও গোলাম কিবরিয়া বলেন, হাজী আরবান আলী সড়কটি ব্যক্তি মালিকানাধীন সড়ক এ বিষয়ে এলাকার মেম্বার চেয়ারম্যান আমাদের উপর খবরদারি করতে পারে না। আর সিমেন্ট ফ্যাক্টরি থেকে কখনও পানি বের হয়না এসব ওদের বানানো কথা।

এ প্রসঙ্গে চরপাথরঘাটা ইউনিয়নের চেয়ারম্যান হাজী ছাবের আহমেদ বলেন, ঘটনাটি সত্য ইতোমধ্যে আমি এলাকা পরিদর্শন করেছি। এদের কারণে যাতায়াতে জনগণের অনেক সমস্যা হচ্ছে। তাদেরকে নির্দেশ দিয়েছি সড়কে পানি নিষ্কাশনের কাজ সাত দিনের মধ্যে সচল করে দিতে। আশা করি সমস্যা সমাধান হবে। না হয় স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করে সহায়তা নেব।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড