• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীতলক্ষ্যার তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

  সোনারগাঁও প্রতিনিধি, নারায়ণগঞ্জ

২০ আগস্ট ২০১৯, ১৮:২৩
অবৈধ স্থাপনা
নদীর তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর এলাকার শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ বিআইডাব্লিউটিএ।

মঙ্গলবার (২০ আগস্ট) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সকাল ১১টা থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়ে চলে দুপুর ১টা পর্যন্ত। এ সময় একটি কারখানার গোডাউন, পাকা ভবন, গাইড ওয়ালসহ ১১টি অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত অভিযান চালিয়ে কাঁচপুরের শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে ওঠা নওয়াব মালেক জুট মিলের পাকা দেয়াল, স্বদেশ কেমিকেল কোম্পানির গোডাউন (আংশিক), পাকা ভবনসহ ১১টি স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে বিআইডাব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক মো. শহিদুল্লাহ জানান, শীতলক্ষ্যার তীরে পাঁচ হাজার ১১টি সীমানা পিলার নিয়ে আমাদের আপত্তি রয়েছে। সিএস ও আরএস অনুযায়ী উচ্চ আদালতের নির্দেশে ধারাবাহিকভাবে এ উচ্ছেদ অভিযান চলছে উল্লেখ করে তিনি বলেন, নদীর তীর দখল করে গড়ে ওঠা সব রকমের স্থাপনা উচ্ছেদ করা হবে। তৃতীয় দফায় আগামী রবিবার পর্যন্ত চার দিনব্যাপী এ উচ্ছেদ অভিযান চলবে বলেও জানান বিআইডাব্লিউটি-এর উপপরিচালক।

অভিযানকালে বিআইডাব্লিউটি-এর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপপরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড