• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলে ঢুকে প্রধান শিক্ষকের ওপর হামলা

  ঝালকাঠি প্রতিনিধি

২০ আগস্ট ২০১৯, ১৭:৫৪
হামলার শিকার
হামলার শিকার প্রধান শিক্ষক মো. মোতালেব শাহ ফকির (ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠির নলছিটিতে স্কুলে প্রবেশ করে প্রধান শিক্ষকের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় একদল সন্ত্রাসীর বিরুদ্ধে।

সোমবার (১৯ আগস্ট) বেলা ১১টার দিকে উপজেলার রানাপাশা ইউনিয়নের কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

হামলায় আহত ওই শিক্ষকের নাম মো. মোতালেব শাহ ফকির। বর্তমানে তিনি নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় সোমবার বিকালে নলছিটি থানায় একটি অভিযোগ দায়ের করেন তিনি।

অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সম্প্রতি স্কুল সংস্কারের জন্য এক লাখ টাকা সরকারি বরাদ্দ দেওয়া হলে তা থেকে বিশ হাজার টাকা চাঁদা দাবি করেন কাঠিপাড়া গ্রামের মো. শাহজাহান হাওলাদারের ছেলে মো. সুজন হাওলাদার। দাবিকৃত চাঁদার টাকা না দেওয়ায় তিনি কয়েকদিন ধরেই মোতালেব শাহ ফকিরকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিচ্ছিলেন। সোমবার সকাল ১০টার দিকে স্কুলে ম্যানেজিং কমিটির সভা বসে। সভা শেষে সুজন হাওলাদারের নেতৃত্বে বেশ কয়েকজন স্থানীয় সন্ত্রাসী লাঠি নিয়ে স্কুলে প্রবেশ করে প্রধান শিক্ষক মোতালেব শাহ ফকিরের ওপর হামলা চালায়।

ঘটনার এক পর্যায়ে সুজন হাওলাদার তাকে চেয়ার দিয়ে পেটানো শুরু করেন। এতে তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় মোতালেব শাহ ফকিরকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

তবে চাঁদা দাবি ও হামলার অভিযোগ অস্বীকার করেছেন সুজন হাওলাদার। তিনি বলেন, শিক্ষক মোতালেব ফকিরের ওপর হামলার অভিযোগটি মিথ্যা। তার ওপর কোনো হামলা করা হয়নি।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, এ ঘটনায় কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোতালেব শাহ ফকির বাদী হয়ে সোমবার বিকালে থানায় একটি অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড