• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হত্যার পর অপমৃত্যু বলে চালিয়ে দেয়ার অভিযোগ

  প্রতিনিধি, নওগাঁ

২০ আগস্ট ২০১৯, ১৩:৫২
মৃত্যু
ছবি : প্রতীকী

নওগাঁর মান্দায় ব্যাটারি চুরির অপবাদ দিয়ে তহির উদ্দিন (৪০) নামে এক ব্যক্তিকে হত্যার পর অপমৃত্যু বলে চালিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। নিহত তহির উদ্দিন উপজেলার কুসুম্বা গ্রামের লাল মোহাম্মদের ছেলে।

সোমবার (১৯ জুলাই) সকালে নিহতের বাড়ির উত্তর পার্শ্বে রাকিব নার্সারি থেকে মৃতদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, গত দুইদিন আগে একই গ্রামের মৃত আকবরের ছেলে সুলতান মাহমুদ রায়হানের ট্রাক্টরের ব্যাটারি কে.কে ব্রিকস নামক ইটভাটা থেকে চুরি হয়ে যায়। পরে ব্যাটারি চুরি সন্দেহে তহির উদ্দিনকে বিভিন্নভাবে খোঁজাখুঁজি শুরু করে ট্রাক্টর মালিকের লোকজন কলিম, আব্দুল মালেক এবং ময়নুলসহ কয়েকজন। গত রবিবার রাতে তহির উদ্দিন তার নাতীকে প্রসাদপুর বাজারের ফয়সাল ক্লিনিকে দেখতে যান। সেখান থেকে রাত ১০টার দিকে বাড়ি ফেরার পথে কলিম, আব্দুল মালেক এবং ময়নুলসহ কয়েকজন তাকে আটকের জন্য ধাওয়া করে। এরপর থেকেই নিখোঁজ ছিলেন তহির উদ্দিন। সোমবার ৮টার দিকে নার্সারীতে শ্রমিকরা কাজ করতে গিয়ে তহির উদ্দিনের মরদেহ পড়ে থাকতে দেখে থানা পুলিশে সংবাদ দেয়। নিহতের পরিবারের দাবি তহির উদ্দিনকে হত্যা করা হয়েছে।

নিহতের মা জরিনা বেওয়া অভিযোগ করে বলেন, ব্যাটারি হারানোর পর কলিম, আব্দুল মালেক এবং ময়নুলসহ কয়েকজন ব্যাটারি বের করে না দিলে আমার ছেলে তহির উদ্দিনকে প্রাণে মেরে ফেলার হুমকি দিতে থাকে। ক্লিনিক থেকে ছেলে বাড়ি ফেরার সময় তারা আটকের জন্য ধাওয়া করে। এরপর থেকেই আমার ছেলে নিখোঁজ হয়। সকালে ছেলের মৃত্যুর খবর পেয়ে ক্লিনিক থেকে বাড়ি আসি। আমার ছেলেকে অন্যায়ভাবে হত্যা করা হয়েছে।

নিহতের স্ত্রী লাইলী, মেয়ে মুক্তা এবং বোন কহিনুর বলেন, ব্যাটারি হারানোর পর সন্দেহমূলকভাবে স্থানীয় কুসুম্বা ইউপি সদস্য শাহিনুর রবিবার বাড়িতে এসে ব্যাটারিটি মৃত আকবরের বাড়িতে অথবা তার হেফাজতে দিয়ে আসার জন্য বলে যান কিন্তু রাতেই যে এমন ঘটনা ঘটবে কে জানত?

ট্রাক্টরের মালিক আকবর আলীর ছেলে সুলতান মাহমুদ রায়হান বলেন, ইটভাটায় রাখা ট্রাক্টরের একটি ব্যাটারি চুরি হয়ে যায়। এর আগেও একটি ব্যাটারি চুরি হয়েছিল। আমাদের সন্দেহ তহির উদ্দিন এ কাজটি করে থাকতে পারে। রবিবার এক দোকানদার তাকে ব্যাটারি মাথায় নিয়ে ঘুরতে দেখেছিল। এতে আমরা নিশ্চিত যে, ব্যাটারিটি সেই চুরি করেছে। তাকে বারবার বলা হয়েছিল ব্যাটারি দিয়ে দেয়ার জন্য। ইতোঃপূর্বে ও তার বিরুদ্ধে মাদক সেবন, ব্যাটারি ও তেল চুরির ঘটনা আছে কিন্তু কে বা কাহারা তাকে হত্যা করেছে এ বিষয়ে আমরা কিছুই জানি না।

মান্দা থানার ওসি (তদন্ত) তারেকুর রহমান সরকার বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তহির উদ্দিন মাদক সেবন করত। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মাদক সেবনের কারণে তার মৃত্যু হয়েছে। ময়না তদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে। ঘটনায় নিহতের ভাই জহির উদ্দিন বাদী হয়ে থানায় একটি ইউডি মামলা করেছেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড