• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বামীকে বাঁচাতে লিভার দিলেন স্ত্রী

  বগুড়া প্রতিনিধি

১৯ আগস্ট ২০১৯, ১২:৩৪
বগুড়া
জামিলুর রহমান বুলবুল ও তার স্ত্রী মাকছুদা জাহান নুপুর

স্বামীকে বাঁচাতে ভালোবাসার এক অনন্য উদাহরণ সৃষ্টি করলেন বগুড়ার সোনাতলার গৃহবধূ নূপুর। রবিবার (১৮ আগস্ট) ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে স্ত্রীর শরীর থেকে লিভার নিয়ে স্বামীর শরীরে প্রতিস্থাপন করা হয়।

জানা গেছে, বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের মাদারীপাড়া গ্রামের মৃত ইয়াছিন আলী তরফদারের একমাত্র পুত্র জামিলুর রহমান বুলবুলের সাথে ১২/১৩ বছর পূর্বে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে একই এলাকার কাতলাহার গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল মজিদের কন্যা মাকছুদা জাহান নুপুরের। মন দেয়া নেয়া থেকে ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয় বুলবুল ও নুপুর। এরপর তাদের বিয়ে। তাদের দুজনের বিয়ের মধ্যে দিয়ে প্রেমের ইতি টানা হয়।

বিয়ের বছর খানেক পরে তাদের ঘরে জন্ম নেয় জাইমা রহমান ইলা (১১)। এর বছর দুয়েক পরে তাদের ঘরে আসে নাবিল রহমান নূর। স্বামী-স্ত্রীর দাম্পত্য জীবন সুখে কাটছিল। এরই মধ্যে এক কঠিন ব্যাধিতে আক্রান্ত হয় জামিলুর রহমান বুলবুল। কয়েকবার পার্শ্ববর্তী দেশ ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে চিকিৎসার জন্য যান তিনি। চিকিৎসক তাকে দ্রুত লিভার পরিবর্তনের পরামর্শ দেন।

কঠিন ব্যাধিতে আক্রান্ত হয় স্বামী বুলবুল। তার লিভার সম্পূর্ণ অকেজো হয়ে মৃত্যুর পথযাত্রী হয়ে পড়ে। চিকিৎসক তাকে লিভার পরিবর্তনের পরামর্শ দেয়। স্বামীকে ছাতা হিসেবে মাথা ওপর দেখতে নিজের জীবনের ঝুঁকি নেয় নুপুর। অবশেষে তার লিভার স্থাপন করা হয় স্বামীর শরীরে।

বাবা-মা হারা প্রেমিক স্বামীকে এই সুন্দর পৃথিবীর আলো বাতাসে বাঁচিয়ে রাখতে নিজের লিভার স্বামীর শরীরে প্রতিস্থাপনের সিদ্ধান্ত নেয় ওই গৃহবধূ নুপুর।

এরপর প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে রবিবার ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে স্ত্রীর শরীর থেকে লিভার নিয়ে স্বামীর শরীরে প্রতিস্থাপন করা হয়।

গৃহবধূ নুপুরের বোন পাপিয়া আক্তার জানান, লিভার প্রতিস্থাপন করতে প্রায় ১৮ ঘণ্টা সময় লেগেছে। তারা দুজনেই ভালো আছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড