• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাল্যবিয়ে কাল হলো জুঁইয়ের

  কুষ্টিয়া প্রতিনিধি

১৯ আগস্ট ২০১৯, ১২:২৩
মরদেহ
নিহতের মরদেহ (ছবি : দৈনিক অধিকার)

কুষ্টিয়ায় বিয়ের তিন মাসের মাথায় স্বামীর বাড়িতে গলাই ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে জুঁই আক্তার (১৬) নামের এক গৃহবধূ।

রবিবার (১৮ আগস্ট) বিকালে এ ঘটনা ঘটে। নিহত জুঁই কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল এলাকার জিয়ারত আলীর মেয়ে এবং পাশ্ববর্তী কবুরহাট মাদ্রাসা পাড়ার মিঠুন ড্রাইভারের স্ত্রী।

নিতের স্বামী ও পরিবারের সদস্যরা জানায়, তিন মাস আগে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। বিয়ের পর থেকে সে স্বামী মিঠুন ড্রাইভারকে অপছন্দ করত। শ্বশুর বাড়িতেও আসতে অনীহা প্রকাশ করত। এর পরও জুঁইয়ের পরিবারের লোকজন তাকে জোরপূর্বক স্বামীর বাড়িতে পাঠায়। এভাবেই কেটে যায় প্রায় তিন মাস। জুঁই স্বামীর সংসার করবে না বলে বেশ কয়েকবার বাবার বাড়িতে চলে আসে। এরই ধারাবাহিকতায় গতকাল রবিবার জুঁইয়ের বাবার বাড়ির লোকজন বুঝিয়ে আবার তার শ্বশুর বাড়ি রেখে যায়। গতকাল শ্বশুর বাড়ি এসে জুঁই দুপুরে গোসল শেষে তার ঘরে যায়। শ্বশুরবাড়ির লোকজন ধারণা করে হইতো সে দুপুর বেলা ঘুমাচ্ছে। দুপুর গড়িয়ে বিকাল হতে চললে তার শাশুড়ি ঘরে গিয়ে দেখেন সে ঘরের আড়ার সঙ্গে ফাঁস নিয়ে ঝুলে আছে। এ সময় দ্রুত বাড়ির লোকজন তাকে নামিয়ে ডাক্তারের কাছে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

জুঁইেয়র চাচি আবেদা খাতুন জানান, রবিবার সকাল ১০টার দিকে পরিবারের সদস্যরা জোরপূর্বক জুঁইকে তার স্বামী মিঠুনের বাড়িতে রেখে আসে। পরে তারা সংবাদ পান জুঁই গলাই ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

স্থানীয়রা জানান, মূলত বাল্যবিয়ের বলি হয়েছে জুঁই। স্বামী-সংসার দেখাশুনার মতো বয়স না হতেই তার পরিবারের সদস্যরা জোরপূর্বক বিয়ে দেই। মূলত বাল্য বিয়ের কারণেই জুঁই আত্মহত্যা করেছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড