• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আমি পদমর্যাদায় আপনার উপরে, এখনই সিএনজি ছেড়ে দেবেন’ 

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৮ আগস্ট ২০১৯, ২১:৫১
সিএনজি
আটককৃত সিএনজি ( ছবি : দৈনিক অধিকার )

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় সিএনজি না ছাড়ায় হাইওয়ে থানার পুলিশ কর্মকর্তাকে শাসানোর অভিযোগ উঠেছে উপজেলা ভাইস চেয়রাম্যান মঈনুল হাসান নাহিদের বিরুদ্ধে।

অভিযোগ উঠে, রবিবার (১৮ আগস্ট) সকাল সোয়া ১০টার দিকে হাসাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল বাছেদের কক্ষে প্রবেশ করে তাকে হুমকি দেয় উপজেলা ভাইস চেয়ারম্যান মঈনুল হাসান নাহিদ।

হাসাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল বাছেদ জানান, হাইকোর্টের আদেশ অনুযায়ী নিয়মিত বিভিন্ন স্থানে চেকপোষ্ট বসিয়ে মহাসড়ক থেকে অবৈধ যান আটক করি। তারই ধারাবাহিকতায় রবিবার ভোর থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত আমিন মোহাম্মদ সিটির সামনের মহাসড়ক থেকে ১৪টি সিএনজি ও একটি পিকআপ থানায় নিয়ে আসি। এছাড়া প্রাইভেটকার ও মাইক্রোবাস ভাড়ায় চলার বিধান না থাকায় ১২টি গাড়িকে মামলা দেই।

তিনি আরও জানান, সিএনজিগুলো থানায় আসার পর উপজেলা ভাইস চেয়ারম্যান মঈনুল হাসান নাহিদ ২ থেকে ৩ জনকে নিয়ে থানায় এসে সিএনজি ছেড়ে দিতে বলে। আমি সিএনজি না ছাড়ায় সে আমাকে শাসিয়ে বলেন, ‘আমি পদমর্যাদায় আপনার উপরে! আমাকে মেম্বার মনে করছেন? আমি বলছি আপনি এখনই সিএনজি ছেড়ে দেবেন।’ আমি তার কথা কর্ণপাত না করায় তিনি থানার বাইরে গিয়ে লোকজন জড়ো করে অকথ্য ভাষা ব্যবহার করেন। পরে থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষয়টি আমি উর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি।

এ বিষয়ে উপজেলা ভাইস চেয়রাম্যান মঈনুল হাসান নাহিদ দৈনিক অধিকারকে বলেন, গ্যাস লোড করার জন্য সিএনজিগুলো মহাসড়কে উঠলে হাসাড়া হাইওয়ে থানার পুলিশ বেশকিছু সিএনজি আটক করে। সরকারি নিয়ম অনুযায়ী সকাল ৮টা পর্যন্ত অনুমতি থাকলেও সকাল ৬টার দিকে সিএনজিগুলো আটক করা হয় বলে দাবি করেন তিনি। এতে সিএনজি চালকরা বিক্ষোভ করে রাস্তা বন্ধ করে দেয়।

তিনি আরও জানান, জনপ্রতিনিধি হিসেবে আমি হাসাড়া হাইওয়ে থানায় যাই এবং সিএনজি ছাড়ার জন্য রিকুয়েস্ট করলে অফিসার ইনচার্জ আমার সঙ্গে খারাপ ব্যবহার করেন। তার আচরণের কারণে আমি তাকে বলি পদমর্যাদায় আমি আপনার উপরে। আমি কোনো মেম্বার না যে আপনি আমার সাথে এরকম ব্যবহার করবেন। বর্তমানে আমি ঢাকার বাহিরে আছি। পরবর্তীতে কি হয়েছে আমার জানা নাই।

এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মো. রাজিবুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, বিষয়টি আমি শুনেছি তাৎক্ষণিকভাবে সমস্যা সমাধান করা হয়েছে। এটি হাইওয়ে থানা পুলিশের বিষয় তাই আমাদের এ বিষয়ে পদক্ষেপ নেওয়া সম্ভব নয়। তবে অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড