• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিনিয়র সিটিজেনরা পাবেন আলাদা চিকিৎসা সেবা : মেয়র

  বরিশাল প্রতিনিধি

১৮ আগস্ট ২০১৯, ১৭:৪৬
বয়স্ক
বয়স্ক নারী (ছবি- সংগৃহীত)

সিনিয়র সিটিজেনদের জন্য আলাদা স্বাস্থ্যসেবা বা চিকিৎসা সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

রবিবার (১৮ আগস্ট) দুপুরে বরিশাল জেলা সমাজসেবা কার্যালয় চত্বরে বয়স্ক ভাতার বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান তিনি। সমাজসেবা অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী প্রবীণদের সম্মান জানিয়ে তাদের কথা চিন্তা করে বয়স্ক ভাতা চালু করেছেন। বয়স্ক ভাতার এ টাকা প্রবীণদের জন্যই নির্ধারণ করা হয়েছে। যাতে প্রকৃত বয়স্করা এ সুবিধা পান এবং ভাতা প্রদানে স্বচ্ছতা ফিরিয়ে আনতে প্রথমবারের মতো ভাতা বই চালু করা হয়েছে।

ভাতার কার্ড বিতরণ করছেন মেয়র (ছবি- দৈনিক অধিকার)

নগর পিতা বলেন, সিটি করপোরেশনের উদ্যোগে সিনিয়র সিটিজেনদের জন্য আলাদা স্বাস্থ্যসেবা বা চিকিৎসা সহায়তা দেওয়া হবে। প্রবীণদের চিকিৎসার জন্য সিটি করপোরেশন থেকে যা কিছু সম্ভব সব করা হবে।

এ দিকে সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডের মধ্যে ১১টি ওয়ার্ডের ৫৫৬ জনের মধ্যে এদিন ভাতার বই বিতরণ করা হয়।

জেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশাল শহরের ৩০ ওয়ার্ডে ১৪ হাজার একজন এ বয়স্ক ভাতা পাবেন। প্রতিজনে বছরে পাবেন ছয় হাজার টাকা। আর বরিশাল জেলায় ৮৬ হাজার ৪৬৮ জনকে বয়স্ক ভাতা দেওয়া হবে।

বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, বিসিসির প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, শহর সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আল মামুন তালুকদার, শহর সমাজসেবা কর্মকর্তা জাবের আহমেদ, প্রমুখ।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড