• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে স্কুলের ল্যাব থেকে ২১টি ল্যাপটপ চুরি, থানায় মামলা

  পঞ্চগড় প্রতিনিধি

১৮ আগস্ট ২০১৯, ১৬:৩৯
বিদ্যালয়
আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ভবন (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের আইসিটি লার্নিং সেন্টার (আইএলসি) ল্যাবের ২১টি ল্যাপটপ চুরির ঘটনায় স্কুল কর্তৃপক্ষ থানায় মামলা দায়ের করেছে।

শুক্রবার (১৬ আগস্ট) চুরির ঘটনার পর শনিবার (১৭ আগস্ট) দুপুরে বিদ্যালয়ের পক্ষ থেকে সহকারী প্রধান শিক্ষক আটোয়ারী থানায় চুরির মামলা করেন। তবে এ ঘটনায় পুলিশ এখনো কাউকে শনাক্ত বা গ্রেফতার করতে পারেনি।

জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরে সরকারের সেকেন্ডারি অ্যাডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) আওতায় বিদ্যালয়ের দ্বিতল ভবনের দ্বিতীয় তলায় আইসিটি লার্নিং সেন্টারটি স্থাপন করা হয়। গত ১৫ আগস্ট রাতে বিদ্যালয়ের নৈশপ্রহরী ইউসুফ আলী দেখতে পান আইএলসি ল্যাবের সামনে থাকা বৈদ্যুতিক বাতি জ্বলছে না। পরে সন্দেহ হলে তিনি কাছে গিয়ে ল্যাবের জানালার থাই গ্লাসের ভেতর দিয়ে দেখতে পান ল্যাবের টেবিলগুলোতে থাকা একটিও ল্যাপটপ নেই। তাৎক্ষণিকভাবে তিনি শিক্ষকদের খবর দিলে সহকারী প্রধান শিক্ষকসহ অন্যরা এসে কক্ষের পেছন দিকের থাই জানালা খুলে গ্রিল কাটা অবস্থায় দেখতে পান।

নৈশপ্রহরী ইউসুফ আলী বলেন, ১৫ আগস্ট রাতে আমি বিদ্যালয়েই ছিলাম। পরদিন সন্ধ্যায় বিদ্যালয়ে এসে দেখতে পাই বিজ্ঞান ভবনের দ্বিতীয় তলায় আইএলসি ল্যাবের সামনের বাতি নিভে আছে। পরে আমি কাছে গিয়ে দেখি ল্যাবের ভেতরে একটিও ল্যাপটপ নেই। এরপর সঙ্গে সঙ্গে বিষয়টি প্রধান শিক্ষকসহ সহকারী প্রধান শিক্ষককে জানাই।

সহকারী প্রধান শিক্ষক খাদেমুল ইসলাম জানান, শুক্রবার নৈশপ্রহরী ইউসুফ আলী ফোন করে জানায় ল্যাবের সব ল্যাপটপ চুরি হয়ে গেছে। পরে আমরা এসে দেখি ২১টি ল্যাপটপ, একটি মনিটর এবং ২০টি ল্যাপটপের চার্জার চুরি হয়েছে। এ সময় ল্যাবের পেছন দিকের একটি জানালার গ্রিল কাটা ছিল বলেও জানান তিনি।

এ বিষয়ে আটোয়ারী থানা পুলিশের ওসি (তদন্ত) জয়ন্ত কুমার সাহা বলেন, শনিবার বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বাদী হয়ে অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ সময় দ্রুত চুরির সঙ্গে জড়িতদের শনাক্ত ও গ্রেফতারের আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড