• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাক্তার ঘুমিয়ে থাকায় রোগীর মৃত্যু, প্রতিবাদে মানববন্ধন 

  নওগাঁ প্রতিনিধি

১৮ আগস্ট ২০১৯, ১৫:২১
মানববন্ধন
চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন ( ছবি : দৈনিক অধিকার )

নওগাঁর ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলা উপজেলা যুবলীগের সহসভাপতি রবিউল ইসলামের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন পালন করে ধামাইরহাট সচেতন যুবসমাজ।

রবিবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ১১টা থেকে উপজেলা ক্যান্টিন চত্বরের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালিত হয়।

রবিউল ইসলাম ধামইরহাট পৌরসভার অন্তর্গত চকময়রাম গ্রামের মৃত ফয়েজ উদ্দিন মাস্টারের ছেলে।

মানববন্ধনে বক্তব্য রাখেন- উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম খেলাল-ই-রব্বানী, নিহত রবিউল ইসলামে মা মাজেদা বেগম, উপজেলা যুবলীগের সভাপতি জাবিদ হোসেন মৃদু, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানাসহ আরও অনেকে।

এ সময় বক্তারা দাবি জানায়, স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় ২০-২৫ বছর ধরে যেসব নার্স ও অন্যান্য স্টাফ হাসপাতালে রয়েছে তাদের প্রত্যাহার করতে হবে। হাসপাতালের ওষুধ ও অন্যান্য সামগ্রী বিতরণে তদারকি কমিটি এবং হাসপাতালে ওষুধ কোম্পানির রিপ্রেজেনটিভদের দৌরাত্ম্য বন্ধ করতে হবে।

জানা যায়, ধামইরহাট উপজেলা যুবলীগের সহসভাপতি ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রবিউল ইসলাম গত ১০ আগস্ট রাত দেড়টার দিকে বুকে ব্যথা অনুভব করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে আসে। সেখানে জরুরি বিভাগের কলাপসিবল গেট বন্ধ ও চিকিৎসকসহ সংশ্লিষ্টরা ঘুমিয়ে থাকায় ডাক্তার দেখার আগে সে মারা যায়। পরবর্তীতে তার লাশ জরুরি বিভাগের সামনে মাটিতে ফেলে রাখা হয়।

বিষয়টি জানাজানি হলে আওয়ামী লীগের নেতাকর্মী ও স্থানীয় জনগণের মাঝে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়। ওই দিনের ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামান বলেন, ওই দিনের ঘটনা নিঃসন্দেহে দুঃখজনক ও অনাকাঙ্ক্ষিত।

জেলা সিভিল সার্জন ডা. মো. মুমিনুল হক বিষয়টি তদন্তের জন্য ডেপুটি সিভিল সার্জন ডা. মনজুর মুর্শেদকে আহ্বায়ক করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড