• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে শিশুর রহস্যজনক মৃত্যু, মায়ের দাবি পরিকল্পিত হত্যা

  যশোর প্রতিনিধি

১৭ আগস্ট ২০১৯, ২১:৪৪
নিহত
নিহত শিশু মাহবুর হোসেন (ছবি : দৈনিক অধিকার)

যশোরের সদর উপজেলায় মাহবুর হোসেন নামে চার বছরের এক শিশুর রহস্যজনক মৃত্যু হয়েছে। তবে নিহত মাহবুরের মা জোৎস্না খাতুনের দাবি, তার স্বামী ও সতিন মিলে পরিকল্পিতভাবে মাহবুরকে হত্যা করেছে।

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যায় উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের দৌলতদিহি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মাহবুর একই গ্রামের আব্দুর রহমানের ছেলে।

নিহত শিশু মাহবুরের মামা ইসমাইল হোসেন জানান, জ্যোৎস্না খাতুনের সঙ্গে বিয়ের আগে আব্দুর রহমানের সঙ্গে চাঁনদিনা নামে এক নারীর বিয়ে হয় কিন্তু সাত বছর আগে সাংসারিক বিরোধের কারণে তাদের ছাড়াছাড়ি হলে ছয় বছর পূর্বে দ্বিতীয় স্ত্রী হিসেবে আব্দুর রহমান জ্যোৎস্না খাতুনকে বিয়ে করেন। আব্দুর রহমানের প্রথম সাংসারিক জীবনে মারুফ হোসেন (৭) ও মীম খাতুন (১১) নামে দুই সন্তান রয়েছে।

গত ছয় মাস আগে চাঁনদিনার সঙ্গে প্রেমের সম্পর্কের মাধ্যমে আবারও তাকে বিয়ে করে বাড়িতে নিয়ে আসেন আব্দুর রহমান। এতে জ্যোৎস্না খাতুন তার ছোট মেয়ে মীমকে নিয়ে বাবার বাড়ি চলে যায়। আর বড় ছেলে মাহবুর হোসেন বাবার সঙ্গেই থাকতে শুরু করে। এরই মধ্যে প্রায় সময় তালাক না দেওয়ায় আব্দুর রহমান মোবাইলে জ্যোৎস্নাকে হত্যার হুমকি দিয়ে আসছিল।

শুক্রবার (১৬ আগস্ট) বিকালে আব্দুর রহমান জ্যোৎস্নাকে ফোন করে জানান, তাদের ছেলে অসুস্থ। পরে ওই দিন সন্ধ্যায় জ্যোৎস্না খাতুন আব্দুর রহমানের বাড়িতে এসে জানতে পারেন, তার বড় ছেলে মাহবুব হোসেন শ্বাসকষ্টে মারা গেছে।

জ্যোৎস্না খাতুন অভিযোগ করে বলেন, প্রথম স্ত্রী চাঁদদিনার সঙ্গে আব্দুর রহমান নতুন করে সংসার করতে তার ছেলে মাহবুর হোসেনের মুখে স্বামী ও সতিন মিলে কীটনাশক ঢেলে হত্যা করেছে। এ সময় তিনি এ ঘটনার সঠিক বিচারের দাবি জানান।

এ দিকে নিহতের বাবা আব্দুর রহমান জানান, তার ছেলে দীর্ঘদিন শ্বাসকষ্টে ভুগছিল। ছোট থেকেই ছেলেকে বারীনগরের এক ডাক্তারের কাছে দেখিয়ে আসছিলেন তিনি। শুক্রবার ভ্যানযোগে বারীনগর বাজার থেকে ডাক্তার দেখিয়ে ফেরার সময় তিনি বুঝতে পারেন তার ছেলের মৃত্যু হয়েছে। এ সময় তিনি বা তার প্রথম স্ত্রী মাহবুরকে হত্যা করে নি উল্লেখ করে তিনি বলেন, শ্বাসকষ্টে মাহবুরের মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে সাজিয়ালী পুলিশ ফাঁড়ির এসআই আনিছুর রহমান আনিস জানান, শিশুটির মৃত্যুতে রহস্য রয়েছে। ময়না তদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। তবে এ ঘটনায় যশোর কোতোয়ালি মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড